শিরোনাম

প্রধান বিচারপতি নিজ বাসায় আছেন: ওয়াহহাব মিঞা

নিজস্ব প্রতিবেদক  |  ১১:৫৪, অক্টোবর ০৫, ২০১৭

প্রধান বিচারপতির দায়িত্বপ্রাপ্ত মো. আবদুল ওয়াহহাব মিঞা বলেছেন, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা (এস কে সিনহা) নিজ বাসাতেই আছেন। এ বিষয়ে আমি নিশ্চিত। বৃহস্পতিবার সকালে প্রধান বিচারপতির অবস্থা জানতে সহযোগিতা ও দিকনির্দেশনা চেয়ে আপিল বিভাগে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদিনের আবেদনের পর ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি একথা জানান।

আপিল বিভাগে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চে আবেদন নিয়ে শুনানি হয়। সেখানে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞা বলেন, ‘আমি নিশ্চিত প্রধান বিচারপতি তার বাসায় আছেন।’ এসময় প্রধান বিচারপতির সঙ্গে দেখা করতে চাওয়ার কথা জানালে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি বলেন, ‘তিনি কার সঙ্গে দেখা করবেন বা করবেন না সেটা তো তার বিষয়। আপনারা বিষয়টি উপস্থাপন করলেন, আমরা শুনলাম।’

এ সময় বিএনপিপন্থী সিনিয়র আইনজীবীদের মধ্যে খন্দকার মাহবুব হোসেন, এজে মোহাম্মদ আলী, ব্যারিস্টার মইনুল হোসেন উপস্থিত ছিলেন। অপর দিকে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমসহ অন্যান্য আইনজীবীরা উপস্থিত ছিলেন।

এর আগে, এক মাসের ছুটিতে যাওয়া প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার অবস্থা জানতে সহযোগিতা ও দিক-নির্দেশনা চেয়ে আপিল বিভাগের এক নম্বর আদালতের শরণাপন্ন হওয়ার সিদ্ধান্ত নেয় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

বুধবার বিকালে ৩৮ জন জ্যেষ্ঠ আইনজীবীর সঙ্গে সমিতির পূর্ব নির্ধারিত বৈঠক শেষে সাংবাদিকদের এ সিদ্ধান্তের কথা জানান সমিতির সভাপতি জয়নুল আবেদীন।

গত সোমবার অসুস্থতাজনিত কারণে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা হঠাৎ এক মাসের ছুটিতে যাওয়ায় সারাদেশে আলোচনা- সমালোচনা সৃষ্টি হয়।

উল্লেখ্য, ২০১৫ সালের ১৭ জানুয়ারি প্রধান বিচারপতির দায়িত্ব পাওয়া বিচারপতি সিনহার চাকরির মেয়াদ রয়েছে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত। তিনি ছুটিতে যাওয়ায় রাষ্ট্রপতি সংবিধান অনুযায়ী প্রধান বিচারপতির কার্যভার দিয়েছেন আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞাকে।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত