২২ অতিরিক্ত সচিব পদে রদবদল

অনলাইন ডেস্ক | ২৩:৩৬, জানুয়ারি ১১, ২০১৭

রাজশাহী ও সিলেটে নতুন বিভাগীয় কমিশনার নিয়োগ দেওয়া হয়েছে সেইসাথে প্রশাসনে ২২ অতিরিক্ত সচিব পদে রদবদল আনা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে বুধবার (১১ জানুয়ারি) এ বিষয়ে আদেশ জারি করা হয়েছে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সদস্য (অতিরিক্ত সচিব) মো. নূর-উর রহমানকে রাজশাহীর বিভাগীয় কমিশনার নিয়োগ দেওয়া হয়েছে।

এ ছাড়া বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব মোছাম্মাৎ নাজমানারা খানুমকে সিলেটের বিভাগীয় কমিশনার করা হয়েছে।

অপরদিকে রাজশাহীর বিভাগীয় কমিশনার মো. আব্দুল হান্নান ও সিলেটের বিভাগীয় কমিশনার মোহাম্মদ জামাল উদ্দিন আহমেদ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নিয়োগ পেয়েছেন।

বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব স্বপন কুমার সরকারকে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব মো. হেলাল উদ্দিনকে টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষের (স্রেডা) চেয়ারম্যান, অর্থ বিভাগের অতিরিক্ত সচিব সৈয়দ মতলুবুর রহমানকে যৌথ মূলধনী কোম্পানি ও ফার্মসমূহের পরিদফতরের নিবন্ধক নিয়োগ দেওয়া হয়েছে।

পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের ন্যস্ত অতিরিক্ত সচিব বাসুদেব গাংগূলীকে উপানুষ্ঠানিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক, ওএসডি অতিরিক্ত সচিব শাহ মোহাম্মদ নাসিমকে কৃষি মন্ত্রণালয়ের একটি প্রকল্পের প্রকল্প পরিচালক, দুযোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব সুলতান মাহমুদকে প্রাথমিক শিক্ষা অধিদফতরের প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি-৩ এর অতিরিক্ত মহাপরিচালক করা হয়েছে।

পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের ন্যস্ত অতিরিক্ত সচিব মো. কফিল উদ্দিনকে বাংলাদেশ জুট করপোরেশনের চেয়ারম্যান, পাবলিক প্রাইভেট পার্টনারশিপ কর্তৃপক্ষের ম্যানেজার (অতিরিক্ত সচিব) মো. শহিদুল ইসলামকে ওয়াকফ প্রশাসক, বোয়েসেলের মহাব্যবস্থাপক মো. রশিদুল ইসলামকে বোয়েসেলের নির্বাহী পরিচালক, সামরিক ভূমি ও সেনানিবাস অধিদফতরের পরিচালক মোস্তাফিজুর রহমানকে একই প্রতিষ্ঠানের মহাপরিচালক এবং মন্ত্রিপরিষদ বিভাগে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব মোহাম্মদ আলতাফ হোসেইনকে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী সদস্য হিসেবে বদলি করা হয়েছে।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব সরদার আবুল কালামকে স্বাস্থ্য ও পরিকল্যাণ মন্ত্রণালয়, পরিকল্পনা বিভাগের অতিরিক্ত সচিব ওএস সিদ্দীকা খানমকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে বদলির আদেশাধীন মো. আনিসুর রহমানকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব আশরাফ উদ্দিন আহমেদকে কৃষি মন্ত্রণালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিচালক এফএম এনামুল হককে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের বদলি করা হয়েছে।

ওএসডি অতিরিক্ত সচিব কাজী লিয়াকত আলীকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ে, ও শামীমা সুলতানাকে খাদ্য মন্ত্রণালয়ে পদায়ন করা হয়েছে।

পৃথক আদেশে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) হোসনে আরা বেগমকে ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদা দেওয়া হয়েছে।

এ ছাড়া পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক নওরীন আহসান প্রেষণে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন।



 

 

এ বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ
সর্বাধিক পঠিত
close-icon