দেশে জঙ্গি তৎপরতা সরকারের নিয়ন্ত্রণে : স্বরাষ্ট্রমন্ত্রী

রংপুর প্রতিনিধি | ১৮:১৩, জানুয়ারি ১১, ২০১৭

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশে জঙ্গি সংগঠন আইএসের কোনো অস্তিত্ব নেই। দেশে জঙ্গি তৎপরতা সরকারের নিয়ন্ত্রণে রয়েছে। জঙ্গিদের কঠোরহস্তে দমন করতে সক্ষম হয়েছে সরকার। জঙ্গি দমনে আমরা জিরো টলারেন্স নীতি পালন করে চলছি।

বুধবার ( ১১ জানুয়ারি) রংপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত স্বরাষ্ট্রমন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভা শেষে সাংসাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান কামাল আরো বলেন, আমাদের দেশের মানুষ অত্যন্ত শান্তিপ্রিয়। যেভাবে জঙ্গি-সন্ত্রাসী কর্মকান্ডে বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে এটা আমাদের বড় প্রাপ্তি। এ জন্য আমরা মনে করি, জঙ্গি ও সন্ত্রাস আমাদের নিয়ন্ত্রণে রয়েছে।

গাইবান্ধায় সরকারদলীয় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনের হত্যার বিষয়ে তিনি বলেন, অতীতে যেসব হত্যাকান্ড হয়েছে তা সঠিকভাবে উদঘাটন করে প্রকৃত অপরাধীদের আইনের আওতায় এনেছি। এ হত্যাকান্ড নিয়েও আমাদের গোয়েন্দা ও নিরাপত্তা বাহিনী কাজ করছে। কারা, কেন এ হত্যাকান্ড ঘটিয়েছে তা উদঘাটন করে যথাযত ব্যবস্থা গ্রহণ করতে পারবো বলে আমরা বিশ্বাস করি।

দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিশ্বের অনেক শক্তিশালী দেশে জঙ্গি ও সন্ত্রাসী হামলার ঘটনা ঘটছে। এক্ষেত্রে বাংলাদেশও বাদ যাচ্ছে না। তবে জঙ্গি তৎপরতা পুরোপুরি নির্মূল না হলেও তা নিয়ন্ত্রণে আছে। পৃথিবীর অনেক দেশের চেয়ে বাংলাদেশ নিরাপদ।

স্বরাষ্ট্রমন্ত্রণালয় সমম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি টিপু মুন্সি এমপির সভাপতিত্বে সভায় কমিটির সদস্যবৃন্দ ছাড়া র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, বিজিবির মহাপচিালক মেজর জেনারেল আবুল হোসেনসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

 



 

 

এ বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ
সর্বাধিক পঠিত
close-icon