শিরোনাম

ভালো কিছু করতে গেলেই কিছু ব্যবসায়ী সুযোগ নেয়

নিজস্ব প্রতিবেদক  |  ১৬:৪৩, আগস্ট ১৪, ২০১৯

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, যখনই ভালো কিছু করার চেষ্টা করি তখন কিছু ব্যবসায়ী তার সুযোগ নেয়। তাই আমরা চামড়া রপ্তানির অনুমতি দিয়েছি।

তিনি বলেন, মূলত চামড়ার পয়সা গরিবদের দান করা হয়। সেই চামড়া অনেক কম দামে বিক্রি করতে হচ্ছে। ইউনিয়ন-উপজেলা পর্যায়ে ব্যবসায়ীরা লবণ দিয়ে কিছুদিনের জন্য চামড়া সংরক্ষণ করতে পারলে রপ্তানির করে ভালো দাম পেতে পারেন।

বুধবার (১৪ ‍আগস্ট) রংপুর নগরীতে নিজ বাসভবনে তিনি সাংবাদিকদের সাথে ‍আলাপে এ কথা জানান।

দেশের বাজারে চামড়ার দাম গ্রহণযোগ্য পর্যায়ে না থাকায় চামড়া রপ্তানির সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমরা ঈদের দিন থেকে লক্ষ করলাম যে, চামড়ার দাম গ্রহণযোগ্য পর্যায়ে নেই। এভাবে চলতে পারে না, তাই তাৎক্ষণিকভাবে চামড়া রপ্তানির সিদ্ধান্ত নেয়া হয়েছে। চামড়া রপ্তানির দ্বার উন্মুক্ত করে দেয়া হয়েছে। চামড়া রপ্তানির ফলে তৃণমূলের ব্যবসায়ীরা ভালো দাম পাবেন। রপ্তানিকারকরা চাইলে চামড়া রপ্তানি করতে পারবেন।

টিপু মুনশি বলেন, সরকারের পক্ষ থেকে দাম নির্ধারণ করে দেয়া হয়েছিল। ট্যানারি মালিক ও চামড়া ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করা হয়েছিল, যেন তারা নির্ধারিত দামে চামড়া কেনেন। কিন্তু তারা সেটি করেনি।

আরআর

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত