শিরোনাম

হজ কর্মকর্তারা সৌদি গেলেন ৫ দিন পর

নিজস্ব প্রতিবেদক  |  ১২:৫১, আগস্ট ১৩, ২০১৯

সৌদিতে বাংলাদেশি হাজীদের ফিরতি ফ্লাইট পরিচালনার জন্য যাওয়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৭১ জন কর্মকর্তা-কর্মচারী দেশটিতে প্রবেশ করতে দেয়া হয়েছে। দীর্ঘক্ষণ তাদের আটকে রেখে শেষে অনুমতি দেয়া হয়।

বাংলাদেশ সময় সোমবার রাত ১১টার দিকে সৌদি ইমিগ্রশন কর্তৃপক্ষ তাদের প্রবেশের অনুমতি দেয় বলে নিশ্চিত করেছেন সংস্থাটি ডেপুটি জেনারেল ম্যানেজার (জনসংযোগ) তাহেরা খন্দকার।

জানা যায়, ফিরতি হজ ফ্লাইট পরিচালনার জন্য গত ৭ আগস্ট যাওয়ার শর্তে ভিসা দেয়া হয় ওই কর্মকর্তা-কর্মচারীদের। কিন্তু তারা নির্ধারিত তারিখে না গিয়ে রোববার (১১ আগস্ট) বিমানের একটি ফ্লাইটে জেদ্দা পৌঁছান। কিন্তু ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাদের সৌদি আরবে প্রবেশ করতে না দিয়ে আটকে রাখে।

কারণ হিসেবে বলা হয়, তাদের সবার ভিসায় উল্লেখ ছিলো- ‘হজ্ব পরবর্তী কার্যক্রম পরিচালনা করতে যারা যাবেন তাদের অবশ্যই ৭ আগস্ট। কিন্তু এই বাধ্যবাধকতা উপেক্ষা করে বিমানের কর্মকর্তারা ৫ দিন পর জেদ্দায় যান। ফলে তাদের ঢুকতে দেয়নি সৌদি ইমিগ্রশন কর্তৃপক্ষ।

এ বিষয়ে বিমানের জেনারেল ম্যানেজার (কাস্টমার সার্ভিস) নুরুল ইসলাম হাওলাদার বলেন, হাজীদের ফিরতি ফ্লাইটের কাজে প্রতিবছর ওইসব কর্মকর্তা-কর্মচারীরাই যান। প্রতিবছর আরাফাতের দিনেই পাঠানো হয়। এবারও আরাফাতের দিনেই পাঠানো হয়েছে। কিন্তু তাদের এন্ট্রি তারিখ ছিল ৭ আগস্ট। এজন্য তাদের আটকে রাখে সৌদি কর্তৃপক্ষ।

এর আগেও বিমানের অব্যবস্থাপনার কারণে একাধিকবার এমন ঘটনার সম্মুখিন হয়েছে বাংলাদেশ। এবারও তাই হলো।

আরআর

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত