শিরোনাম
মেয়র আতিকুল ইসলামের ঘোষণা

‘রিকশা-লেগুনা থাকছে না উত্তরায়’

নিজস্ব প্রতিবেদক  |  ২০:৫৪, জুন ১৯, ২০১৯

উত্তরার সাতটি এভিনিউ থেকে রিকশা, লেগুনা ও হিউম্যান হলার তুলে দেয়া হবে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

এসবের পরিবর্তে এখানে বিআরটিসির বড় বাস চাল‍ু করা হবে বলে তিনি ঘোষণা দেন।

বুধবার (১৯ জুন) বাংলাদেশ ক্লাবে আয়োজিত এক মতবিনিময় সভায় এ ঘোষণা দেন মেয়র। নাগরিক সুবিধা উন্নয়নের লক্ষ্যেই এমন উদ্যোগ নেয়া হবে বলে জানান তিনি।

মেয়র বলেন, উত্তরার নাগরিকদের জন্য চক্রাকার বাস চালু করা হয়েছে। কিন্তু এসব আমরা ঠিকমত চালাতে পারছি না। এ জন্য আমরা উত্তরার মানুষরাই দায়ী। এ জন্য আমাদের সচেতন হতে হবে আগে।

তিনি বলেন, উত্তরার অনেক রাস্তার জায়গা দখল করে রাখা হয়েছে, ফুটপাত দখল করা হয়েছে। এসব রাস্তা দখলমুক্ত করতে হবে। সাতটি এভিনিউয়ে কোনো লেগুনা, হিউম্যান হলার এবং রিকশা চলবে না। ধীরে ধীরে এসব থেকে উত্তরাকে মুক্ত করতে হবে।

আমি চাই নিরাপদ ঢাকা, পরিচ্ছন্ন ঢাকা। কিন্তু অনেক সময় চাইলেও অনেক ভালো কাজ কাজ করা যায় না বলেও মন্তব্য করেন তিনি।

সভায় অংশ নিয়েছিলেন উত্তরার সংসদ সদস্য সাহারা খাতুন। তিনি বলেন, উত্তরাকে মডেল সিটি হিসেবে গড়ে তুলতে মেয়র সাহেব যে উদ্যোগ নিয়েছেন তাকে ঐক্যবদ্ধভাবে সহায়তা করতে পারলে অবশ্যই তা সম্ভব। এটা আমার বিশ্বাস। কারণ ইতোমধ্যে তার কিছু ভালো উদ্যোগ আমি দেখেছি।

নতুন উদ্যোগে তিনি আগের মতোই সফল হবেন বলে আশা প্রকাশ করেন সাবেক এ স্বরাষ্ট্রমন্ত্রী।

সভায় উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল হাই, ঢাকা মহানগর পুলিশের কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার (ট্রাফিক) মো. মফিজ উদ্দিন, উপ-কমিশনার (ট্রাফিক, উত্তর) প্রবীর কুমার রায়, উত্তরার বিভিন্ন সেক্টরের কল্যাণ সমিতির প্রতিনিধিরা।

আরআর

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত