দাঁতের চিকিৎসা শেষে কেবিনে ফিরলেন খালেদা

নিজস্ব প্রতিবেদক  |  ১৫:০৫, জুন ১২, ২০১৯

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ডেন্টাল অনুষদের কনজারভেটিভ ডেনটিস্ট্রি অ্যান্ড অ্যান্ডোডনটিকস বিভাগে দাঁতের চিকিৎসার জন্য নেয়া হয়েছিল বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে। সেখানে ৪৫ মিনিট চিকিৎসার পর পুনরায় ৬২১ নম্বর কেবিনে আনা হয়।

জেল পুলিশ, আনসার ও রমনা বিভাগের পুলিশের কঠোর নিরাপত্তায় বুধবার বেলা পৌনে ২টায় বিএসএমএমইউর একটি মাইক্রোবাসে করে তাকে কেবিন ব্লকে আনা হয়।

জানা যায়, খালেদা জিয়ার মাড়ির নিচের দিকে একটি দাঁত ধারাল হয়ে পড়েছিল। এর সাথে ঘষা লেগে তার গালে একটি আলসারও হয়েছিল। ওষুধে না সারায় দাঁতটি তুলে ফেলতে হয়।

জানা যায়, কারাবন্দী বেগম জিয়াকে বেলা ১টা ৫ মিনিটে দন্ত বিভাগে নেয়া হয়। সেখানে ৪৫ মিনিট চিকিৎসা শেষে তাকে আবারও কেবিনে নেয়া হয়।

গত ২৫ মার্চ বেগম খালেদা জিয়াকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে চিকিৎসার জন্য বিএসএমএমইউ-তে ভর্তি করা হয়। খালেদা জিয়া আর্থাইটিস ও ডায়াবেটিসের সমস্যাসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছেন।

বেগম জিয়ার চিকিৎসায় ডা. জিলন মিঞা নেতৃত্বে কাজ করছেণ ডা. সৈয়দ আতিকুল হক, ডা. তানজিমা পারভিন, ডা. বদরুন্নেসা আহমেদ, ডা. চৌধুরী ইকবাল মাহামুদ।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি পাঁচ বছরের কারাদণ্ড ও আর্থিক জরিমানা করা হয়। এ রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন।

আরআর