শিরোনাম

ভুল তথ্য দিয়ে বিদেশে প্রেরণ মারাত্মক অন্যায় : ইমরান আহমদ

নিজস্ব প্রতিবেদক  |  ১০:১৪, মে ২৭, ২০১৯

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, বর্তমান শ্রমবাজারে অদক্ষ শ্রমিকের দিন শেষ। দক্ষতা না নিয়ে বিদেশে গেলেই নানা বিপত্তি ঘটে। তাই যথাযথ ট্রেনিং নিয়ে সমস্ত তথ্য যাচাই করে বিদেশে চাকুরি জন্য যেতে হবে। ভুল চাকরির তথ্য দিয়ে বিদেশে প্রেরণ মারাত্মক অন্যায়।

রোববার (২৫মে) বেলা ৫ টায় এবাকাস কনভেনশন সেন্টারে গণমাধ্যম কর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী ইমরান আহমদ আরও বলেন, আমাদের লক্ষ্য গুণগত ও নৈতিক অভিবাসন। দায়িত্বশীল অভিবাসন নিশ্চিত করতে সকল অংশীজনের সহযোগিতা প্রয়োজন

মতবিনিময় সভায় যুগ্মসচিব শহীদুল আলম, এনডিসি মন্ত্রণালয়ের চলমান কার্যক্রম সম্পর্কে একটি সংক্ষিপ্ত পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন প্রদান করেন। মতবিনিময় সভা শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোআ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব রৌনক জাহান বলেন, শ্রমবাজার সম্প্রসারণে এবং সুসংহত করণে মন্ত্রণালয় নিরলস কাজ করছে।বৈদেশিক কর্মসংস্থানে দক্ষতা ও সচেতনতা একান্ত প্রয়োজন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব রৌনক জাহানের সভাপতিত্বে উক্ত মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন- বায়রার সভাপতি বেনজির আহমেদ এমপি,বিএমইটির মহাপরিচালক মোঃ সেলিম রেজা,বোয়েসেলের এমডি মরণ কুমার চক্রবর্তী, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আহমেদ মনিরুছ সালেহীন,প্রবাসী কল্যাণ ব্যাংকের এমডি মাহতাব জাবীন সহ মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিবৃন্দ।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত