শিরোনাম

রেলের টিকিট বিক্রিতে ধীরগতি

চট্টগ্রাম প্রতিনিধি  |  ১১:২৬, মে ২৬, ২০১৯

চট্টগ্রামে রেলস্টেশনে শেষদিনে রেলের অগ্রিম টিকিটের জন্য হাহাকার চলছে। স্টেশনে কাউন্টারগুলোতে উপচেপড়া ভিড়। কানায় কানায় পূর্ণ রেলস্টেশন। এদের মধ্যে কেউ এসেছেন শনিবার রাতেই।

টিকিট প্রত্যাশীদের অভিযোগ, কাউন্টারের কর্মকর্তারা খুব ধীরগতিতে টিকিট দিচ্ছেন। কাউন্টার থেকে টিকিট শেষ হয়ে যাওয়ার শঙ্কায় রয়েছেন তারা। তবে কর্তৃপক্ষ এ অভিযোগ অস্বীকার করে স্বাভাবিক নিয়মে টিকিট দেয়া হচ্ছে বলে দাবি করেছে।

রেলওয়ে স্টেশনের স্টেশন ম্যানেজার আবুল কালাম আজাদ বলেন, গতকাল শনিবার সুবর্ণ এক্সপ্রেসের টিকিট বাকি ছিলো। যারা স্টেশনে এসেছেন তারা সবাই টিকিট পেয়েছেন। তবে অন্যদিনের চেয়ে আজ বেশি ভিড়। আশা করছি সবাই টিকিট পাবে।

তিনি বলেন, কালোবাজারিদের প্রশ্রয় দেয়ার সুযোগ নেই। স্টেশনে অতিরিক্ত আইনশৃঙ্খলাবাহিনী মোতায়েন আছে। কালোবাজারি দেখলেই তারা ব্যবস্থা নেবে। এছাড়া সিসি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা হচ্ছে।

রেলওয়ে সূত্র জানায়, রোববার (২৬ মে) ৪ জুনের টিকিট দেওয়া হচ্ছে। ফেরত যাত্রীদের জন্য ২৯ মে দেয়া হবে ৭ জুনের টিকিট, একইভাবে ৩০ ও ৩১ মে এবং ১ ও ২ জুন দেওয়া হবে যথাক্রমে ৮, ৯, ১০ ও ১১ জুনের টিকিট। পূর্বঘোষণা অনুযায়ী, সকাল ৯টা থেকে টিকিট বিক্রি শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

৪ জুন সুবর্ণ এক্সপ্রেসের ৪টি টিকিটের জন্য লাইনে দাঁড়িয়ে থাকা মাহাবুব খোকন নামে একজন বলেন, দীর্ঘলাইন দেখে মনে হচ্ছে টিকিট পাবো না। তবুও আশায় আছি। শুনেছি, গত চারদিন সবাই টিকিট পেয়েছে।

রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক সৈয়দ ফারুক আহমেদ বলেন, প্রতিদিনের মতো আজও অ্যাপসসহ ১২হাজার টিকিট দেয়া হবে। অ্যাপসে অবিক্রিত টিকিটগুলো পর্যায়ক্রমে কাউন্টারে দেওয়া হবে। তাই চিন্তার কোনো কারণ নেই, সবাই টিকিট পাবেন।

এমআর

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত