শিরোনাম

প্যারিসে বিস্ফোরণে নিহত ৪, আহত ৩৬

আন্তর্জাতিক ডেস্ক  |  ১৯:২০, জানুয়ারি ১২, ২০১৯

প্যারিসের একটি বেকারিতে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে অন্তত চারজনের মৃত্যু হয়েছে। এসময় দগ্ধ হয়েছেন ৩৬ জন। এর মধ্যে ১২ জনের অবস্থা গুরুতর। ফ্রান্স কর্তৃপক্ষের বরাত দিয়ে আল জাজিরা এই তথ্য জানিয়েছে।

একজন পুলিশ কর্মকর্তা আল জাজিরাকে জানান, উত্তর মধ্য প্যারিসের একটি বেকারিতে শনিবার (১২ জানুয়ারি) স্থানীয় সময় সকালে এই বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। দ্রুত ঘটনাস্থলে আসেন ফায়ার সার্ভিসের সদস্যরা। এসময় আগুন নেভাতে গিয়ে দুই ফায়ার সার্ভিস কর্মীও আহত হন বলে জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্র মন্ত্রী ক্রিস্টোফ ক্যাসটেনা।

ফ্রান্সের টেলিভিশনগুলো ঘটনাস্থলের যে চিত্র প্রকাশ করেছে তাতে দেখা গেছে, জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠানের গাড়িগুলো পুরো এলাকা ঘিরে রেখেছে। একটি ভবন থেকে আগুনের লেলিহান শিখা বের হচ্ছে। আশপাশে থাকা বেশ কয়েকটি গাড়ি পুড়ে ছাই হয়ে গেছে।

যে ভবনটিকে বিস্ফোরণ ঘটেছে সেটির এক বাসিন্দা জানিয়েছেন, বিস্ফোরণে তাদের ভবনের প্রায় সব দরজা-জানালার কাঁচ ভেঙে গেছে। পুরো ভবনটি বিস্ফোরণে কেঁপে ওঠে। এতে আতঙ্কিত হয়ে পড়েন বাসিন্দারা। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা মই ও বিকল্প পথ ব্যবহার করে তাদের নামিয়ে আনেন।

এই ঘটনার পর পুরো এলাকায় গ্যাস লিকেজ সতর্কতা জারি করেছে ফায়ার সার্ভিস।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত