সন্দেহজনক ৩৮ পার্সেল অস্ট্রেলিয়ায় বিভিন্ন দূতাবাসে

আন্তর্জাতিক ডেস্ক  |  ১২:০৩, জানুয়ারি ১০, ২০১৯

অস্ট্রেলিয়ায় বিভিন্ন দেশের দূতাবাসে সন্দেহজনক ৩৮টি পার্সেল উদ্ধার করেছে পুলিশ। এই ঘটনায় ইতোমধ্যে একজনকে গ্রেফতারও করা হয়েছে। বুধবার এই ঘটনার পর জরুরি কর্মীদেরকে দূতাবাসে ডাকা হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, মেলবোর্ন ও ক্যানবেরার বিভিন্ন বিদেশি দূতাবাস ও কনস্যুলেটে পাঠানো সন্দেহজনক পার্সেল পাওয়ায় ঘটনায় তদন্ত শুরু করেছে।

পুলিশ জানিয়েছে, প্যাকেটগুলো রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা ও অস্ট্রেলিয়ার দক্ষিণাঞ্চলীয় নগরীর বিভিন্ন ঠিকানায় পাঠানো হয়। এগুলো পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হচ্ছে। তবে প্যাকেটগুলোর ভেতরে ক্ষতিকর কোনকিছু নেই বলে ধারণা করা হচ্ছে। এক বিবৃতিতে অস্ট্রেলিয়ার ফেডারেল পুলিশ জানায়, ‘জরুরি সেবা সংস্থার সদস্যরা প্যাকেটগুলো পরীক্ষা করে দেখছেন।’ এ ধরণের প্যাকেট পাঠানোর মধ্যে মেলবোর্নে ব্রিটিশ কনস্যুলেটও রয়েছে।

সরকারি জরুরি সতর্কতা প্রদান সংস্থা ভিক এমার্জেন্সি জানায়, বুধবার স্পেন, জাপান,মিশর, ভারত ও পাকিস্তান কনস্যুলেটের নিকটবর্তী স্থানসহ নগরীর বিভিন্ন এলাকা থেকে সন্দেহজনক প্যাকেট উদ্ধার করা হয়

এ নগরীতে অবস্থিত মার্কিন কনস্যুলেট জানায়, তারাও সন্দেহজনক একটি প্যাকেট পেয়েছে। কনস্যুলেট মুখপাত্র জানান, বিষয়টি মেলবোর্ন ফায়ার ব্রিগেড ও অস্ট্রেলিয়ান ফেডারেল পুলিশকে জানানো হয়। তারা এনিয়ে তদন্ত করছে।