শিরোনাম

স্বামীদের সঙ্গে ‘সম্পর্ক’, মহিলার গায়ে অ্যাসিড দিল স্ত্রীরা

আন্তর্জাতিক ডেস্ক  |  ১২:৫৬, মার্চ ১৩, ২০১৮

প্রাথমিক তদন্তে উঠে এসেছে ‘প্রতিশোধে’র তত্ত্ব। জেরায় হামলাকারীরা দাবি করেছে, আক্রান্ত মহিলার সঙ্গে তাদের স্বামীদের ‘সম্পর্ক’ ছিল। সেই রাগেই জের ধরে ‍এই ঘটনা ঘটিয়েছে বলে লেকটাউন থানার পুলিশ জানিয়েছেন।

অ্যাসিড হামলার অভিযোগে এবার গ্রেপ্তার করা হল দুই মহিলাকে। রোববার সন্ধ্যায় লেকটাউনের পাতিপুকুর রেললাইনের কাছে ওই ঘটনা ঘটেছে। আক্রান্ত মহিলা সেই সময় কাজ সেরে বাড়ি ফিরছিলেন।

পুলিশ সূত্রে জানা যায়, প্রাথমিক তদন্তে উঠে এসেছে ‘প্রতিশোধে’র তত্ত্ব। জেরায় হামলাকারীরা দাবি করেছে, আক্রান্ত মহিলার সঙ্গে তাদের স্বামীদের ‘সম্পর্ক’ ছিল। সেই রাগেই ওই ঘটনা ঘটিয়েছে তারা। অ্যাসিড আক্রান্ত মহিলার নাম রাজিয়া ওরফে খুকু বিবি। তার উপর আক্রমণের অভিযোগে সুমিতা ভাস্কর এবং বুলু বিশ্বাসকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ আরও জানায়, রোববার সন্ধ্যায় পাতিপুকুর রেল লাইন এলাকা থেকে হেঁটে বাড়ি ফিরছিলেন খুকু বিবি। সেইসময় ওই দুই মহিলা এবং তাদের সঙ্গে থাকা এক পুরুষ খুকুর রাস্তা আটকায়। তাকে ঘিরে ধরে মারধর শুরু করে। তারপর তার গায়ে অ্যাসিড ঢেলে দেয়। আক্রান্ত মহিলা আর্ত চিৎকার শুরু করতেই অভিযুক্তেরা পালিয়ে যায়। অ্যাসিড আক্রমণে খুকুর একটি চোখ ক্ষতিগ্রস্ত হয়েছে। তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ঘটনার তদন্তে নেমে ওইদিনই সুমিতা এবং বুলুকে নতুনপল্লি এলাকায় তাদের বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ। আক্রমণে তাদের সাহায্য করা আরেক ব্যক্তির খোঁজ চলছে।

তদন্তকারীরা জানান, হামলাকারীদের দাবি সত্যি কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। তবে দু’তরফের মধ্যে যে পুরনো শত্রুতা ছিল তা জানতে পেরেছে পুলিশ। তারা জানিয়েছে, অতীতেও দু’পক্ষের মধ্যে একাধিকবার ঝগড়া-অশান্তি হয়েছিল। পাশাপাশি আক্রমণকারী দুই মহিলা যে দাবি করেছে তা একেবারে ভিত্তিহীন না-ও হতে পারে।

তবে পুলিশের কাছে বুলু দাবি করেছে, সে নিজে অ্যাসিড আক্রমণ করেনি। সোমবার ঘটনাস্থলে দাঁড়িয়ে বুলুর স্বামী স্বপন অবশ্য স্বীকার করেছেন, অনেক আগে খুকুর সঙ্গে তাঁর সম্পর্ক ছিল। স্বপনের কথায়, ‘‘আমার স্ত্রী অ্যাসিড ঢালেনি। ওই মেয়েটিকে মেরেছে। তবে যে-ই অ্যাসিড ঢেলে থাকুক, অপরাধ করেছে।’’
সূত্র- এবেলা

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত