শিরোনাম

বার্সেলোনার রেস্তোরাঁয় দুই বন্দুকধারীর হামলা, জিম্মি অনেকে

আন্তর্জাতিক ডেস্ক  |  ২৩:৪৯, আগস্ট ১৭, ২০১৭

স্পেনের বার্সেলোনার রাস্তায় পথচারীদের ওপর গাড়ি চালিয়ে দেওয়ার কিছুক্ষণের মধ্যে একটি তুর্কি রেস্তোরাঁয় দুই বন্দুকধারী হামলা চালিয়েছে। হামলাকারীরা কয়েকজনকে জিম্মি করেছে বলে স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে।

লাস রাম্বাস এলাকায় রাস্তায় পথচারীদের ওপর গাড়ি চালিয়ে দেওয়ার কিছুক্ষণের মধ্যে বন্দুকধারীর হামলার ঘটনা ঘটে। তবে দুই হামলার মধ্যে সম্পর্ক রয়েছে কি না তা জানা যায়নি।

স্থানীয় এল পেরিওডিকো পত্রিকা রেস্তেরাঁয় গোলাগুলির শব্দ শোনা গিয়েছে। তবে পুলিশ বা অন্য কোনও সূত্র থেকে বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।

টেলিগ্রাফ জানিয়েছে, রেস্তোরাঁয় জিম্মি পরিস্থিতি সৃষ্টি হয়েছে। রেস্তোরাঁটি গাড়ি হামলার কাছেই অবস্থিত। বন্দুকধারীরাই গাড়ি নিয়ে পথচারীদের ওপর হামলা চালিয়েছে কিনা নিশ্চিত হওয়া যায়নি। ঘটনাস্থলে আর্মড পুলিশ উপস্থিত হয়েছে।

এর আগে বার্সেলোনার একটি পর্যটন কেন্দ্রে মানুষের ভিড়ের মধ্যে চলন্ত গাড়ি চালিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। পুলিশ বলছে, তারা এ ঘটনাকে সন্ত্রাসী হামলা হিসেবে বিবেচনা করছে। স্থানীয় সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, দুই ব্যক্তি নিহত হয়েছেন। ভিড়ে ভ্যান চালিয়ে কয়েকজনকে আঘাতের পর চালক হেঁটে পালিয়ে গেছে।

টুইটারে বার্সেলোনা পুলিশ জানিয়েছে, বড় ধরনের হতাহতের আশঙ্কা রয়েছে। ঘটনাস্থল প্ল্যাকা কাতালুনিয়া এলাকায় মানুষকে না যাওয়ার আহ্বান জানানো হয়েছে। স্থানীয় মেট্রো ও রেলস্টেশন বন্ধ করে দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রী মারিয়ানো রাজয় জানিয়েছেন, তিনি কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রাখছেন। আহতদের চিকিৎসা দেওয়াকেই অগ্রাধিকার দেওয়া হচ্ছে।

হামলাস্থলটি বার্সেলোনার অন্যতম ব্যস্ত পর্যটন এলাকা। এখানে প্রতিবছর প্রায় ১ কোটি ১০ লাখ ইউরোপীয় নাগরিক ভ্রমণে আসেন। সূত্র: রয়টার্স, টেলিগ্রাফ।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত