শিরোনাম

মালয়েশিয়ায় শেখ হাসিনাকে হুমকি, রোহিঙ্গাসহ আটক ৪

আন্তর্জাতিক ডেস্ক  |  ১১:৪৮, জুলাই ১০, ২০১৯

মালয়েশিয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুনের হুমকি সম্বলিত ভিডিও সোশাল মিডিয়ায় পোস্টকারী এক রোহিঙ্গাসহ চার সন্ত্রাসীকে আটক করেছে দেশটির কাউন্টার টেররিজম বিভাগ।

মালয়েশিয়ার শীর্ষস্থানীয় অনলাইন পোর্টাল মালয় মেইলে প্রকাশিত খবরে বলা হয়েছে, ৪১ বছর বয়সী এক রোহিঙ্গা সন্ত্রাসী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সোশ্যাল মিডিয়ায় খুনের হুমকি দিয়ে আসছিল। এরই সূত্র ধরে ২৪ জুন কেডাহ প্রদেশের সুঙ্গাই পেতানি থেকে হুমকিদাতাসহ চার সন্ত্রাসীকে আটক করেছে দেশটির কাউন্টার টেররিজম বিভাগ।

খবরে আরও বলা হয়, এ চার সন্ত্রাসী চরমপন্থী গ্রুপের সঙ্গে জড়িত। যার মধ্যে একজন রোহিঙ্গা, যিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুনের একটি ভিডিও আপলোড করেন।

পেশায় নির্মাণ শ্রমিক এই ব্যক্তি রোহিঙ্গা বিচ্ছিন্নতাবাদীদের সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সদস্য।

মালয়েশিয়া পুলিশের মহাপরিদর্শক দাতুক সেরি আব্দুল হামিদ বদর বিষয়টি নিশ্চিত করে বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি সম্বলিত একটি ভিডিও সোশাল মিডিয়া অ্যাকাউন্টে আপলোড করার কারণে তাকে আটক করা হয়েছে।

এসময় পুলিশ মহাপরিদর্শক আরও বলেন, ওই রোহিঙ্গা সন্ত্রাসী ১৯৯৭ সালে মালয়েশিয়ায় প্রথম আসে। ২০১২ থেকে ২০১৫ সাল পর্যন্ত মানবপাচার ও চোরাচালান কর্মকাণ্ডে জড়িত ছিল সে।

এমএআই

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত