শিরোনাম

অভিবাসীদের তাড়ানোর প্রতীজ্ঞা করে ট্রাম্পের পরবর্তী নির্বাচনী প্রচারণা শুরু

আন্তর্জাতিক ডেস্ক  |  ১২:৩৬, জুন ১৯, ২০১৯

নতুন করে নির্বাচনী প্রচারণায় নেমেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। পরবর্তী নির্বাচনে অংশ গ্রহণের ঘোষণা দেয়া ছিল আগে থেকেই। এখন শুধু প্রচারণা ও প্রস্তুতি। আগামী বছরই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বিবিসি জানিয়েছে, হাজার হাজার সমর্থকের অংশগ্রহণে ফ্লোরিডায় পুনর্নিবাচনের জন্য প্রচারণায় নেমেই তিনি আরো চার বছরের জন্য তার দলকে সমর্থনের আহ্বান জানিয়েছেন।

এ সময় তিনি অবৈধ অভিবাসীদের বিষয়ে সতর্ক করে বলেন, ডেমোক্রেট দলে কার প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা দক্ষিণ সীমান্তে শরণার্থী প্রবেশকে বৈধ করতে চায়।

একদিন আগেই ট্রাম্প এক টুইট বার্তায় বলেন, যারা অবৈধভাবে যুক্তরাষ্ট্রে আশ্রয় নিয়েছে সেই লাখ লাখ অবৈধ এলিয়েনকে (অভিবাসী) এই দেশ থেকে বিতাড়িত করা হবে।

ডেমোক্রেট দলকে আক্রমণ করেই প্রথম দিনের নির্বাচনী প্রচারণা চালিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প। তিনি বলেন, ডেমোক্রেটরা দেশকে বিভক্ত করার চেষ্টা করছে।

মঙ্গলবার রাতে অরল্যান্ডোর নির্বাচনী প্রচারণায় ট্রাম্প বলেন, আমরা আমেরিকাকে আবারও অসাধারণ করতে যাচ্ছি। দ্বিতীয় মেয়াদে যুক্তরাষ্ট্রের পরবর্তী নির্বাচনে অংশ নিতে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করতেই আজ রাতে আমি আপনাদের সামনে দাঁড়িয়েছে।

এর আগে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নিয়েছিলেন তিনি। সে সময় নিকটতম প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটনকে পরাজিত করে প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন এই রিপাবলিকান প্রার্থী।

এসএস

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত