শিরোনাম

নিজের এক আসনে পিছিয়ে রাহুল

আন্তর্জাতিক ডেস্ক  |  ১১:৪৮, মে ২৩, ২০১৯

ভারতের কংগ্রেস পার্টির সভাপতি রাহুল গান্ধী আমেথির আসনে পিছিয়ে পড়েছেন। আসনটিতে এগিয়ে আছেন বিজেপির প্রার্থী স্মৃতি ইরানি। খবর এনডিটিভির

বৃহস্পতিবার সকালে ভারতীয় লোকসভা নির্বাচনের ভোট গণনা শুরু হয়। এতে দেখা যায় আমেথির ওই আসনে ইরানি বেশ এগিয়ে আছেন।

রাহুল ২০০৪ থেকে উত্তর প্রদেশের এই আসনে জয়ী হয়ে লোকসভায় প্রতিনিধিত্ব করে আসছেন। এবার তিনি আমেথির পাশাপাশি কেরালার ওয়ানাডের আসন থেকেও প্রার্থী হয়েছেন, তবে সেখানে এগিয়ে আছেন তিনি।

আমেথি উত্তর প্রদেশের রাজধানী লক্ষ্ণৌ থেকে প্রায় ১৩০ কিলোমিটার দূরে। ভারতীয় জাতীয় নির্বাচনের যে আসনগুলো কৌতূহলের কেন্দ্রে অবস্থান করছে আমেথি তার মধ্যে একটি।

২০১৪ সালে এই আসনটিতে রাহুলের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে হেরেছিলেন ইরানি। নির্বাচনে হারলেও ইরানি নিয়মিত আমেথিতে গিয়েছেন এবং সেখানে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিচালনা করেছেন। এবার আমেথিতে তিনি নিবিড় প্রচারণা চালিয়েছেন।

এদিকে কংগ্রেস দলীয় প্রধান হিসেবে রাহুল গান্ধী সারা ভারত ঘুরে বেড়িয়েছেন, কিন্তু তিনি তার নিজ আসনকে অবহেলা করেছেন বলে অভিযোগ বিজেপির।

উত্তর প্রদেশের লখনৌ থেকে প্রায় ১৩০ কিমি. দূরে অবস্থিত আমেথি একটি বড় নির্বাচন ক্ষেত্র। ভারতের লোকসভা নির্বাচনে এই ক্ষেত্রটি একটি বিরাট ভূমিকা পালন করে থাকে। ১৯৯৮ সাল বাদে গত তিন দশকের মধ্যে কংগ্রেস এই আসনটিতে পরাজিত হয়নি।

আরআর

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত