শিরোনাম

বিজয় উদযাপনে ২০,০০০ কর্মীকে আমন্ত্রণ বিজেপি হেডকোয়ার্টারে

আন্তর্জাতিক ডেস্ক  |  ১১:০২, মে ২৩, ২০১৯

লোকসভা নির্বাচনে বিজয়ী হয়ে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় ফেরার ব্যাপারে আত্মবিশ্বাসী বিজেপি তাদের ২০,০০০ কর্মীকে বৃহস্পতিবার (২৩মে) আজ সন্ধ্যায় নয়াদিল্লিতে পার্টির সদর দফতরে আমন্ত্রণ জানিয়েছে।

দলীয় নেতাদের বক্তব্য, এই বৃহৎ সমাবেশের পরিকল্পনা করা হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘মহা-স্বাগতম' জানাতে। দলের পক্ষে সমস্ত বিজয়ী প্রার্থীকে ২৫ মে-র মধ্যে নয়াদিল্লিতে আসতে বলে দেওয়া হয়েছে।

এগজিট পোলের হিসেব অনুযায়ী, বিজেপি নেতৃত্বাধীন এনডিএ ৫৪৩ লোকসভার আসনের মধ্যে ৩০০-রও বেশি আসন নিয়ে জয়ী হবে এবারের নির্বাচনে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন, তাঁর দল পাঁচ বছর ক্ষমতায় থাকার পরে ঐতিহাসিক ভাবে দ্বিতীয় পর্যায়ে ক্ষমতায় আসতে চলেছে পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে।

এগজিট পোলের হিসেবে বিরোধী দল কংগ্রেস ও জোটসঙ্গীরা ১২২টি আসন পাবে বলা হয়েছে। কিন্তু দলগুলি সেই ভবিষ্যদ্বাণীকে উড়িয়ে দিয়েছে। ‘‘ঘুরতে থাকা নকল এগজিট পোলের দ্বারা হতাশ হবেন না।''

বুধবার সোশ্যাল মিডিয়ায় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী একটি বার্তায় দলীয় কর্মীদের জানিয়েছেন।

৫৪৩টির মধ্যে ৫৪২টি লোকসভা আসনে এবারের নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। সরকার গড়তে ২৭২টি আসন পেতে হবে সংশ্লিষ্ট দলকে।

মঙ্গলবার এনডিএ-র একটি সমাবেশ ছিল। সেখানে মোদীকে ফুলের মালায় বরণ করে নেন জোটের সদস্যরা। আগামি পাঁচ বছরে কৃষকদের রোজগার দ্বিগুণ করা পরিকাঠামোয় উন্নতি করার ব্যাপারে প্রতিশ্রুতির কথা জানিয়েছে এনডিএ।

এমএআই

 

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত