শিরোনাম

পঞ্চধাতু দিয়ে বিদ্যাসাগরের মূর্তি বানানোর ঘোষণা মোদির

আমার সংবাদ ডেস্ক  |  ১৬:৩০, মে ১৬, ২০১৯

পঞ্চধাতু দিয়ে বিদ্যাসাগরের মূর্তি বানানোর ঘোষনা মোদির
ভারতের তৃণমূল পার্টি বিদ্যাসাগরের মূর্তি ভেঙে দেয়ার প্রেক্ষিতে পঞ্চধাতু দিয়ে সেটা পূণর্নির্মানের ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বৃহস্পতিবার উত্তরপ্রদেশের ঘোসি লোকসভার অন্তর্গত মউ এলাকায় একটি নির্বাচনী জনসভায় এ ঘোষণা দিয়েছেন বলে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারে সংবাদ প্রকাশ পেয়েছে।

সভায় নরেন্দ্র মোদী বলেন, যেখানে তৃণমূল মূর্তি ভেঙেছে, সেখানে আমাদের সরকার পঞ্চধাতুর মূর্তি বানিয়ে দেবে বিদ্যাসাগরের।

গত মঙ্গলবার বিদ্যাসাগরের মূর্তি ভাঙার পর তোলপাড় শুরু হয় রাজ্যে। বুধবার রাজ্যে এসেও কার্যত মৌনই ছিলেন নরেন্দ্র মোদী। অবশেষে মুখ খুললেন প্রধানমন্ত্রী। মূর্তি ভাঙার দায় তৃণমূলের দিকে ঠেলে দিয়ে মোদীর আশ্বাস, ওই জায়গাতেই বিদ্যাসাগরের পঞ্চধাতুর মূর্তি বসানো হবে।

একই সঙ্গে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র আক্রমণও করেছেন প্রধানমন্ত্রী। পাল্টা এ দিন মথুরাপুরের সভা থেকে মোদীর এই মূর্তি গড়ে দেওয়া প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আপনার কাছ থেকে আমরা ভিক্ষা নেব না।

মঙ্গলবার শহর কলকাতায় অমিত শাহের রোড শো ঘিরে ব্যাপক সংঘর্ষ হয়েছিল কলেজ স্ট্রিট এবং বিদ্যাসাগর কলেজে। ইট পাটকেল ছোড়াছুড়ি, বাইক-সাইকেলে আগুন ধরিয়ে দেওয়া হয়েছিল। বিদ্যাসাগর কলেজে ভেঙে দেওয়া হয় বিদ্যাসাগরের মূর্তি।

লোকসভা ভোটের পারদ চড়তেই সারাদেশে বিরোধীরা একজোট হওয়ার চেষ্টা করেছেন। বাংলা থেকে মমতা বন্দ্যোপাধ্যায়, উত্তরপ্রদেশে মায়াবতী-অখিলেশ, অন্ধ্রে চন্দ্রবাবু নায়ডু, দিল্লিতে অরবিন্দ কেজরীওয়াল, জম্মু কাশ্মীরের ন্যাশনাল কনফারেন্সের মতো দলের নেতারা প্রায় এক ছাতার তলায় এসেছেন বিজেপি-বিরোধী জোট গড়তে।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত