শিরোনাম

কলম্বো বিমানবন্দর থেকে ‘পাইপ বোমা’ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক  |  ১২:১১, এপ্রিল ২২, ২০১৯

শ্রীলংকায় ইস্টার সানডেতে রাজধানী কলম্বোর প্রধান বিমানবন্দরে নিকটে বোমা হামলার পরিকল্পনা ছিল হামলাকারীদের। বিমানবন্দরের নিকটে রোববার (২১ এপ্রিল) একটি পাইপ বোমা নিষ্ক্রিয় করেছে শ্রীলংকার বিমানবাহিনী। খবর বার্তা সংস্থা এএফপির।

রোববার খ্রিষ্টানদের অন্যতম ধর্মীয় উৎসব ইস্টার সানডেতে শ্রীলংকার তিন গির্জা ও তিন হোটেলসহ মোট আটটি জায়গায় সিরিজ বোমা হামলা চালানো হয়েছে। হামলায় ২৭ বিদেশিসহ অন্তত ২৯০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত পাঁচ শতাধিক। এই ঘটনায় এখন পর্যন্ত ২৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। কোনো জঙ্গি বা বিচ্ছিন্নতাবাদী সংগঠন হামলার দায় স্বীকার না করায়, এখন পর্যন্ত বিষয়টি পরিষ্কার হয়নি কারা এই ঘটনায় জড়িত।

এসব হামলার পর দেশজুড়ে কারফিউ জারি করেছে শ্রীলংকা সরকার। বন্ধ করে দেওয়া হয়েছে ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যম। অপ্রীতিকর ঘটনা এড়াতে ২২ ও ২৩ এপ্রিল সরকারি এবং বেসরকারি সব বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।

এদিকে পুলিশ জানিয়েছে, অষ্টম হামলার পর দিনের শেষের দিকে আরও একটি হামলার পরিকল্পনা ছিল হামলাকারীদের। তারা বলেছে, কলম্বোর প্রধান বিমানবন্দরের নিকটে একটি বাড়িতে তৈরি পাইপ বোমা নিষ্ক্রিয় করেছে দেশটির বিমানবাহিনী।

পুলিশ বলেছে, রোববার দিনের শেষের দিকে বিমানবন্দরের প্রধান টার্মিনালের দিকে যাওয়ার একটি রাস্তায় বাড়িতে তৈরি একটি বোমা পাওয়া গেছে ও নিষ্ক্রিয় করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত