শিরোনাম

জেলাভিত্তিক ধারণা নিয়ে মূল বাজেট প্রণয়ন করা হবে: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক  |  ১২:৫৬, ফেব্রুয়ারি ১০, ২০১৯

ক্ষমতা বিকেন্দ্রীকরণের মাধ্যমে স্থানীয় সরকারকে আরও শক্তিশালী করা হবে। আগামীতে জেলাভিত্তিক ধারণা নিয়ে মূল বাজেট প্রণয়ন করা হবে। বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার (১০ ফেব্রুয়ারি) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় পরিদর্শনে গিয়ে দেশের উন্নয়ন পরিকল্পনার কথা তুলে ধরেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘সংবিধান লঙ্ঘনকারীদের কারণে দেশ বারবার পিছিয়ে গেছে। তারা ক্ষমতায় এসে দেশের উন্নয়ন বাদ দিয়ে নিজেদের উন্নয়ন নিয়ে ব্যস্ত ছিল। জনগণের ভাগ্য পরিবর্তনে কাজ না করে, তারা নিজেদের ভাগ্য পরিবর্তন করেছেন। নিজেরা সম্পদের পাহাড় গড়েছেন। দীর্ঘদিন পর আওয়ামী লীগ সরকারে এসে জনগণের জন্য কাজ শুরু করে। উন্নয়নের জন্য সঠিক পরিকল্পনা প্রণয়ন করে। আর সে কারণেই আজ দেশ এগিয়ে গেছে।’

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।’ দেশকে একটি উন্নত-সমৃদ্ধিশীল বাংলাদেশে পরিণত করার অঙ্গীকার পুনঃব্যক্ত করে সরকারি কর্মকর্তাদের নিষ্ঠা, সততা ও আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানান সরকারপ্রধান।

দেশের উন্নয়নের লক্ষ্যে মন্ত্রণালয়ের কর্তাদের আরও বেশি শ্রম দেওয়ার আহ্বান জানিয়ে মন্ত্রণালয়ের সব কাজ পরিকল্পিতভাবে করার নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

তিনি উপজেলাভিত্তিক মাস্টার প্ল্যান তৈরির নির্দেশনা দিয়ে তা দ্রুত বাস্তবায়ন করার তাগিদ দেন। পাশাপাশি সুপেয় পানির নিশ্চয়তা,স্যানিটেশন,রাস্তার উন্নয়ন,জনস্বাস্থ্য নিশ্চিত করার ওপর জোর দেন।

 

 

 

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত