শিরোনাম

আরও ২৭ পণ্যের লাইসেন্স বাতিল-স্থগিত

প্রিন্ট সংস্করণ॥অর্থনৈতিক প্রতিবেদক  |  ০৮:১৬, মে ১৭, ২০১৯

এক দিনের ব্যবধানে বিএসটিআই গতকাল বাকি আরও ২৭ পণ্যের লাইসেন্স বাতিল ও স্থগিত করল। বিএসটিআইর পরিচালক প্রকৌশলী এসএম ইসহাক এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, কারণ দর্শনোর নির্ধারিত সময় শেষ হওয়ায় বুধবার ৭টি কোম্পানি লাইসেন্স বাতিল করা হয় এবং ১৮টি কোম্পানির লাইসেন্স স্থগিত করা হয়। অবশিষ্ট দুইটি পণ্যের লাইসেন্স বাতিল এবং ২৫টি পণ্যের লাইসেন্স স্থগিত করা হয়।

একই সঙ্গে সংশ্লিষ্ট উৎপাদনকারী প্রতিষ্ঠানকে পুন:অনুমোদন ছাড়া উৎপাদন, সরবরাহ এবং পাইকারি ও খুচরা বিক্রেতাদের ওই সব পণ্য বিক্রি, সংরক্ষণ ও বাণিজ্যিক বিজ্ঞাপন প্রচার করা থেকে বিরত থাকতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তি প্রকাশের ২৪ ঘণ্টার মধ্যে বাজার থেকে এসব পণ্য প্রত্যাহারের নির্দেশ দেয়া হয়েছে বলে গতকাল জানান প্রকৌশলী এসএম ইসহাক। বিএসটিআইর সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিএসটিআই সমপ্রতি সার্ভিল্যান্সের মাধ্যমে খোলাবাজার হতে বিভিন্ন পণ্যের ৪০৬টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করে।

পরীক্ষার প্রতিবেদনের মধ্যে ৫২টি নমুনা নিম্নমানের পাওয়া যায়। বুধবার ১৮টি প্রতিষ্ঠানের লাইসেন্স স্থগিত এবং ৭টি প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করে। একদিন পরই অবশিষ্ট এসএ কনজ্যুমার প্রোডাক্টসের মরিচের গুড়া ও কিরণ ট্রেডার্সের লাচ্ছা সেমাইর লাইসেন্স বাতিল করে।

একই সঙ্গে ২৫টি পণ্যের লাইসেন্সও স্থগিত করা হয়। সেগুলো হচ্ছে- বাঘাবাড়ি স্পেশাল ঘি কোম্পানির ঘি, নিশিতা ফুডসের সূজি, মঞ্জিল ফুডস এন্ড প্রোডাক্টেরস ষুজি, গ্রীণ ল্যান্ডস মিল্ক প্রোডাক্টসের মধু, শান ফুডের হলুদের গুড়া, মধুমতি সল্ট ইন্ডাস্ট্রির আয়োডিরযুক্ত লবন, জেদ্দা ফুডের লাচ্ছা সেমাই, নূর সল্টের লবণ, অমৃত ফুড প্রোডাক্টের লাচ্ছা সেমাই রয়েছে।

এছাড়া নিউ ঝালকাঠি সল্ট মিলসের লবণ, কোয়ালিটি সল্টের লবণ, লাকী সল্টের লবণ, তাজ সল্টের লবণ, কাসেম ট্রেডার্সের মরিচের গুড়া, অঅমিরুল ট্রেডার্সের মরিচের গুড়া, মধুফুল এন্ড প্রোডাক্টের লাচ্ছা সেমাই, মিঠাই সুইটস এন্ড বেকারীর লাচ্ছা সেমাই, কেআর ফুডের ময়দা, ওয়েল ফুডের লাচ্ছা সেমাই, রুপসা ফুডের ফারমেন্টেড মিল্ক, ইমতিয়াজ ব্রেডের বিস্কুট, মিষ্ট মেলার লাচ্ছা সেমাই, তাইয়েবা ফুডের চানাচুর এবং মধুবন ব্রেড এন্ড বিস্কুট ইন্ডাস্ট্রির লাচ্ছা সেমাই রয়েছে লাইসেন্স বাতিল করা তালিকায়।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত