পানিতে ডুবছে ছেলে, মা মগ্ন স্মার্টফোনে (ভিডিওসহ)

অনলাইন ডেস্ক | ১৩:১১, জানুয়ারি ১২, ২০১৭

 

স্মার্টফোনের অপব্যবহারের নানা নজির গোটা পৃথিবীতে দেখা গিয়েছে। কিন্তু কয়েকদিন আগে চিনের একটি সুইমিং পুলে যে ঘটনা ঘটেছে, তা দেখলে হাড় হিম হয়ে যেতে বাধ্য। সিসিটিভি ফুটেজে ধরা পড়া ছবিতে দেখা যাচ্ছে, মাত্র কয়েক ফুট দূরে সন্তান জলে ডুবে গেলেও সেদিকে বিন্দুমাত্র ভ্রূক্ষেপ নেই মায়ের। কারণ তিনি তখন মগ্ন হয়ে রয়েছেন নিজের হাতে নেওয়া স্মার্টফোনে।

ঘটনাটি ঘটেছে উত্তরপশ্চিম চিনের জিয়াংইয়াংয়ে। চিনের সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী হাওহাও নামে চার বছরের ওই শিশুপুত্রকে নিয়ে একটি স্পা-এর ওই হট স্প্রিং পুলে নেমেছিলেন জিয়াও নামে ওই মহিলা। এর পরেই নিজের স্মার্টফোন নিয়ে ব্যস্ত হয়ে পড়েন তিনি। পুলটি এমনিতে খুব বেশি গভীর নয়। প্রথমে ছোট্ট হাওহাও পুলের ধারেই ছিল। কিন্তু একটু এগিয়ে যেতেই পুলের তুলনামুলক গভীর অংশে চলে যায় সে। তখনই ভারসাম্য হারিয়ে ফেলে ছোট্ট শিশুটি।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, মহিলার ঠিক পিছনে যখন তাঁর সন্তান পানির মধ্যে হাবুডুবু খাচ্ছে, তখন সেদিকে কোনও নজরই দেননি তিনি। কারণ তখন তিনি নিজের মোবাইল ঘেঁটে চলেছেন। প্রায় তিন মিনিট জলে হাবুডুবু খাওয়ার পরে শিশুটি জলের তলায় ডুবে যায়। এর কিছুক্ষণ পরে নিজের সন্তানের খোঁজ শুরু করেন ওই মহিলা। ছেলেকে না পেয়ে শেষ পর্যন্ত ওই স্পা-এর নিরাপত্তাকর্মীর সাহায্য নেন ওই মহিলা। শেষ পর্যন্ত প্রায় এক ঘণ্টা পরে ছোট্ট শিশুটির নিথর দেহ উদ্ধার হয়।

অবাক করার মতো বিষয় হল, সিসিটিভি ফুটেজেই দেখা গিয়েছে যে পুলে সেই সময়ে আরও বেশ কয়েকজন ছিলেন। কিন্তু শিশুটিই যে ডুবে যাচ্ছে, তা কারো নজরেই পড়েনি। তদন্তের জন্য পুলিশ ওই স্পা-টি বন্ধ করে দিয়েছে। কিন্তু এই ঘটনা প্রমাণ করে দিল, শিশুদের উপরে নজরদারির সামান্য গাফিলতিও কীভাবে মর্মান্তিক পরিণতি ঘটাতে পারে। একইসঙ্গে স্মার্টফোন আসক্তির কী বিপদ হতে পারে, তার জলজ্যান্ত উদাহরণ এই ঘটনা।

 

 

এ বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ
সর্বাধিক পঠিত
close-icon