শিরোনাম

‘পরিচ্ছন্নতায় আবারও চ্যাম্পিয়ন হবে রাজশাহী’

রাজশাহী প্রতিনিধি  |  ১৮:৪৬, ফেব্রুয়ারি ১৮, ২০১৯

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, পরিস্কার-পরিচ্ছন্ন মহানগরী হিসেবে আগেও প্রথম হয়েছিল রাজশাহী। পরিচ্ছন্নতায় দেশের মধ্যে আবারো চ্যাম্পিয়ন হবে রাজশাহী। ২০১৯ সালের মধ্যে পলিথিন, ময়লা-আবর্জনামুক্ত শহর হবে। আমি মনে করি বাংলাদেশের মধ্যে সবার আগে রাজশাহী সিটি কর্পোরেশন পলিথিন মুক্ত, দুর্গন্ধমুক্ত পরিচ্ছন্ন নগরী হবে।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) সকালে রাজশাহী কলেজ মিলনায়তনে পরিচ্ছন্ন নগরী গড়তে স্বেচ্ছাসেবী সংগঠন বিডিক্লিনের সদস্যদের শপথগ্রহণ, সদস্যদের ভূমিকা ও পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পরিচ্ছন্নতায় রাজশাহী কলেজকে দৃষ্টান্ত উল্লেখ করে মেয়র লিটন বলেন, রাজশাহী কলেজ ক্যাম্পাসে প্রতিদিন হাজার হাজার শিক্ষার্থী আসে। এতো শিক্ষার্থীর পদচারণার পরও কলেজ ক্যাম্পাস সব সময় পরিস্কার-পরিচ্ছন্ন থাকে।

রাজশাহী কলেজ অধ্যক্ষ ক্যাম্পাস পরিচ্ছন্নতায় যে দৃষ্টান্ত স্থাপন করেছেন, তা আমরা অনুসরণ করতে পারি। মেয়র বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতি বৃহস্পতিবার প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম চালানোর নির্দেশনা দিয়েছেন। এই উদ্যোগের কারণে সবার মধ্যে সচেতনতা বাড়বে এবং অভ্যাস গড়ে উঠবে।

রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর এবং বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি সরিফুল ইসলাম বাবু, টিচার্স ট্রেনিং কলেজের অধ্যাপক শিরিন আখতার, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রাজশাহী অঞ্চলের পরিচালক ড. আব্দুল মান্নান সরকার।

প্রধান আলোচক ছিলেন, বিডিক্লিনের প্রধান সমন্বয়ক ফরিদ উদ্দিন। সঞ্চালনায় ছিলেন, বিডিক্লিন রাজশাহীর বিভাগীয় সমন্বয়ক নাইমুল ইসলাম সাকিব। এর আগে পরিচ্ছন্ন নগরী গড়তে রাজশাহী কলেজ শহীদ মিনার প্রাঙ্গনে বিডিক্লিন সদস্যদের শপথবাক্য পাঠ করান সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত