ডাকসুর গঠনতন্ত্র সংশোধনে ছাত্রসংগঠনগুলোর সঙ্গে বেঠকে ঢাবি প্রশাসন

ঢাবি প্রতিনিধি  |  ১২:৪৬, জানুয়ারি ১০, ২০১৯

ডাকসুর গঠনতন্ত্রে যুগোপযোগী সংশোধনী আনতে ক্যাম্পাসে ক্রিয়াশীল ছাত্রসংগঠনগুলোর সঙ্গে বেঠকে বসেছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (১০জানুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের সভাকক্ষে শুরু হয়েছে এই আলোচনা। এতে যোগ দিয়েছে ছাত্রলীগ, ছাত্রদল ও বামপন্থী ছাত্রসংগঠনগুলোর বিশ্ববিদ্যালয় শাখার নের্তৃবৃন্দ। ডাকসুর গঠনতন্ত্র সংশোধনে গঠিত পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি ছাত্রসংগঠনগুলোর সাথে মত বিনিময় করছে।

এতে সভাপতিত্ব করছেন-কমিটির প্রধান ও আইন বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান । এছাড়াও আরো উপস্থিত আছেন শিক্ষক সমিতির সভাপতি ও সুর্যসেন হলের প্রভোস্ট ড. এ এস এম মাকসুদ কামাল, আইন অনুষদের ডিন ড. রহমতুল্লাহ, রোকেয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. জিনাত হুদা, শামসুন নাহার হলের প্রভোস্ট অধ্যাপক ড. সুপ্রিয়া সাহা । এছাড়াও আরো উপস্থিত আছেন সহকারী রেজিস্টার ড. মো. মুনিরুজ্জামান।

বৈঠকের শুরুর আগেই সভাস্থলে উপস্থিত হন- ছাত্রলীগের ঢাবি শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন, ছাত্রফ্রন্টের সভাপতি সালমান সিদ্দিকী, ছাত্র ফেডারেশনের সভাপতি ইম্মে হাবিবা বেনজীর, ছাত্র ইউনিয়নের সভাপতি মো. ফয়জুল্লাহ সহ অন্যান্য ছাত্রসংগঠনের নের্তৃবৃন্দ। পরে তারা একসাথে সভাকক্ষে প্রবেশ করে। তবে আলোচনার শুরুর প্রায় ৩০ মিনিট পর প্রক্টরিয়াল টিমের গাড়িতে করে সভায় যোগ দেন ছাত্রদলের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদার ও সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকী।

বৈঠকে ডাকসু নির্বাচনে প্রার্থিতা করতে ছাত্রত্বের সীমা স্নাতকোত্তর থেকে এমফিল বা পিএইডিতে উন্নীতকরণ, ক্যাম্পাসে সহাবস্থান ও নির্বাচনী পরিবেশসহ সামগ্রিক বিষয় নিয়ে আলোচনা হতে পারে বলে জানা গেছে।