শিরোনাম

ঢাবি অধিভুক্ত ৭ কলেজে ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে ০৯ নভেম্বর

ঢাবি প্রতিনিধি  |  ১৮:১৫, নভেম্বর ০৭, ২০১৮

আগামী ০৯ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে। ১২টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, শুক্রবার (৯ নভেম্বর) বিকাল ৩টায় বিজ্ঞান ইউনিটের পরীক্ষার মাধ্যমে অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা শুরু হবে। বিজ্ঞান ইউনিটে ছয় হাজার পাঁচশ আসনের বিপরীতে ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৩১,৮০৪ জন। ১২টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

কেন্দ্রগুলো হচ্ছে- সরকারি তিতুমীর কলেজ, সরকারি বাঙলা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, ড. শহীদুল্লাহ কলেজ, গার্হস্থ্য অর্থনীতি কলেজ, শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্রাজুয়েট কলেজ এবং লালবাগ সরকারি মডেল স্কুল ও কলেজ।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা ১০ নভেম্বর এবং বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা ১৬ নভেম্বর হবে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত তথ্য পাওয়া যাবে অধিভুক্ত সাত কলেজের ওয়েবসাইটে।

ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি বাঙলা কলেজ এবং সরকারি তিতুমীর কলেজ - এই সাতটি কলেজ গত বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত