শিরোনাম

শ্রেষ্ঠ রোভার পুরস্কার পেয়েছে ঢাকা কলেজ

নিজস্ব প্রতিবেদক  |  ২০:৩১, জুন ০৬, ২০১৮

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮ এ দেশের শ্রেষ্ঠ রোভার স্কাউট গ্রুপ ও ২০১৭ সালে শ্রেষ্ঠ রোভার পুরস্কার পেয়েছে ঢাকা কলেজ রোভার স্কাউট। শ্রেষ্ঠ রোভার হয়েছেন মো. আল মামুন। স্কাউট গ্রুপ ও সেরা রোভারকে সংবর্ধনা দিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

মঙ্গলবার (০৫জুন) ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপ আয়োজিত জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৭ ও ২০১৮ পুরস্কারপ্রাপ্ত শ্রেষ্ঠ রোভার এবং শ্রেষ্ঠ রোভার স্কাউট গ্রুপের সংবর্ধনা ও স্কাউট ওন-২০১৮ অনুষ্ঠানে উপস্থিত থেকে কলেজের পক্ষ থেকে এ সংবর্ধনার ক্রেস্ট তুলে দেন- বাংলাদেশ স্কাউটস’র সভাপতি এবং প্রধানমন্ত্রীর এসডিজি বিষয়ক মূখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ।

ঢাকা কলেজেরর অধ্যক্ষ প্রফেসর মো. মোয়াজ্জম হোসেন মোল্লাহ্’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আবুল কালাম আজাদ বলেন, বাংলাদেশ ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে উন্নীত হবে। ২০৩০ সালে এসডিজি বাস্তবায়নের মাধ্যমে ২০৪১ সালে উন্নত আয়ের দেশে পরিণত হবে। বাংলাদেশের উন্নয়ন পৃথিবীর কোন শক্তি ঠেকাতে পারবে না।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন। কিন্তু ঘাতকদের কারণে তিনি তা বাস্তবায়ন করে যেতে পারেননি। বর্তমান সরকার বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। এ সরকার ২০৭১ সাল পর্যন্ত বাংলাদেশের লক্ষ্যমাত্রা ঠিক করে রেখেছে। এর মধ্যেই বাংলাদেশ বিশ্বের অন্যতম অর্থনৈতিক শক্তিশালী দেশে পরিণত হবে। তার জন্য দেশের শিক্ষক সমাজ থেকে শুরু করে সকল স্তরের মানুষকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

এসময় সভাপতির বক্তব্যে অধ্যক্ষ প্রফেসর মোয়াজ্জম হোসেন মোল্লাহ্ বলেন, ঢাকা কলেজের শিক্ষার্থীরা ইতোপূর্বে দেশ ও জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। ভবিষ্যতে রোভার স্কাউটের সদস্যরা নিজেদের আদর্শ মানুষ হিসেবে গড়ার পাশাপাশি দেশ ও জাতি গঠনে ভূমিকা পালন করবে বলে আমরা প্রত্যাশা রাখি।

ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপ আয়োজিত সংবর্ধনা, বার্ষিক স্কাউট ওন এবং ইফতার মাহফিলে বিশেষ অতিথি ছিলেন, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন।

এসময় আরো উপস্থিত ছিলেন- বিসিএস সাধারণ শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর আই কে সেলিম উল্লাহ খোন্দকার, ঢাকা কলেজের উপাধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ, ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপের সম্পাদক প্রফেসর শামিম আরা বেগমসহ বাংলাদেশ স্কাউটরসের জাতীয় নেতৃবৃন্দ, কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, সাবেক সিনিয়র রোভারমেটগণ।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত