শিরোনাম

কোটা সংস্কারের দাবি: উত্তাল চবি, পরীক্ষা-ট্রেন বন্ধ

চবি প্রতিনিধি  |  ১৬:০১, এপ্রিল ০৯, ২০১৮

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে ঢাকায় আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশ ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন অবরোধ ও ক্লাস বর্জন করেছেন শিক্ষার্থীরা।

এ ঘটনায় সোমবার (০৯ এপ্রিল) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের ষোলশহর স্টেশনে বিক্ষোভ কর্মসূচি পালন করেন তারা। এই রিপোর্ট লেখা পর্যন্ত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের কর্মসূচি অব্যাহত রয়েছে।

সরেজমিনে দেখা গেছে, সকাল থেকে শিক্ষার্থীরা ব্যানার, প্ল্যাকার্ডসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মিছিল করতে থাকেন। এসময় ক্লাস বর্জনের পাশাপাশি অনেক বিভাগের শিক্ষার্থীরা পরীক্ষাও বর্জন করেন। এছাড়া অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলা করার জন্য ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ ও মূল ফটক বন্ধ করে দেয়া হয়েছে।

অন্যদিকে নগরের ষোলশহর স্টেশনে সকাল সাড়ে দশটার ট্রেন অবরোধ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সময় সেখানে তারা কোটা সংস্কারের দাবিতে একটি মিছিল বের করেন।

ষোলশহর স্টেশন মাস্টার সাহাব উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, শিক্ষার্থীরা সকাল সাড়ে দশটার ট্রেন অবরোধ করেছে। ফলে এখনো পর্যন্ত বিশ্ববিদ্যালয় রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

আন্দোলনরত রাষ্ট্রবিজ্ঞানের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী কতুব উদ্দিন বলেন, আমাদের আন্দোলন শান্তিপূর্ণ। কোটা সংস্কারেরর দাবিতে আমরা পরীক্ষা ও ক্লাস বর্জন করেছি। আশা করি, সরকার আমাদের দাবি মেনে নিয়ে মেধাবীদের দেশ গড়ার সুযোগ দেবে।

বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর লিটন মিত্র বলেন, শিক্ষার্থীরা সকাল থেকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে। আমরা তাদের শান্তিপূর্ণভাবে আন্দোলন করার নির্দেশ দিয়েছি। এছাড়া অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলা করার জন্য ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত