শিরোনাম

উপাচার্য নিয়োগের পর রাবির ছয় প্রশাসকের পদত্যাগ

রাবি প্রতিনিধি॥প্রিন্ট সংস্করণ  |  ১১:১৭, আগস্ট ১৭, ২০১৭

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আব্দুস সোবহান নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পাওয়ার তিন মাসের মধ্যে প্রশাসনের ছয়টি গুরুত্বপূর্ণ পদের প্রশাসকগণ পদত্যাগ করেছেন। রেজিস্ট্রার, গ্রন্থাগার প্রশাসক, পরীক্ষা নিয়ন্ত্রক, প্রক্টর ও জনসংযোগ দপ্তরের প্রশাসকের পর সর্বশেষ গতকাল বুধবার পদত্যাগ করেছেন বিশ্ববিদ্যালয় ছাত্র উপদেষ্টা অধ্যাপক মিজানুর রহমান।

গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় তিনি রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারীর কাছে এ পদত্যাগপত্র জমা দেন। পদত্যাগের কারণ জানতে চাইলে অধ্যাপক মিজানুর রহমান জানান, ‘কোনো কারণ ছাড়াই স্বেচ্ছায় দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে রেজিস্ট্রার বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছি।’
এর আগে গত ৭ মে অধ্যাপক আব্দুস সোবহান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণের ১৫ ঘণ্টার মাথায় ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক মুহাম্মদ এন্তাজুল হক।

এরপর ১লা জুলাই দ্বিতীয়বারের মতো ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. এম এ বারীকে রেজিস্ট্রার পদে নিয়োগ দেয়া হয়। এরপর গত ১৪ জুন কেন্দ্রীয় গ্রন্থাগারের প্রশাসক অধ্যাপক ড. সফিকুন্নবী সামাদী পদত্যাগ করেন। তবে তার বিরুদ্ধে উচ্চ শিক্ষার মানোন্নয়ন
প্রকল্পে (হেকেপ) অনিয়ম-দুর্নীতির অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রশাসন তাকে পদত্যাগ করতে বাধ্য করেছেন বলে অভিযোগ করেন তিনি।

পরে ২ জুলাই হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক ড. সুভাষ চন্দ্র শীলকে গ্রন্থাগার প্রশাসক হিসেবে নিয়োগ দেন উপাচার্য সোবহান। এরপর গত ৩ আগস্ট ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. আসাবুল হক। একইভাবে ব্যক্তিগত কারণ দেখিয়ে গত ৬ আগষ্ট পদত্যাগ করেন প্রক্টর অধ্যাপক মজিবুল হক আজাদ খান।

তার পদত্যাগের ৪ ঘন্টার মাথায় উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান বিশ^বিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. লুৎফর রহমানকে নতুন প্রক্টর হিসেবে নিয়োগ দেন। এরপর গত ১৩ আগস্ট একইভাবে ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক মশিউর রহমান। তবে উপাচার্য সোবহান পদত্যাগপত্র গ্রহণ না করা পর্যন্ত তাকে দায়িত্ব পালনের জন্য বলা হয়। সর্বশেষ গতকাল ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন বিশ^বিদ্যালয় ছাত্র উপদেষ্টা সহযোগী অধ্যাপক মিজানুর রহমান।

প্রসঙ্গত, পদত্যাগ করা এ ছয়জন প্রশাসকই সাবেক উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন ও উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী সারওয়ার জাহানের সময় নিয়োগ পেয়েছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত