শিরোনাম

চুয়াডাঙ্গার কৃতি সন্তান আশরাফুল জবি সাংবাদিক নেতা নির্বাচিত

আসলাম হোসেন, জবি প্রতিনিধি  |  ০১:১০, আগস্ট ১২, ২০১৭

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জবিসাস) সভাপতি নির্বাচিত হয়েছেন চুয়াডাঙ্গার কৃতি সন্তান আশরাফুল ইসলাম। তিনি দৈনিক মানবজমিন পত্রিকায় কর্মরত আছেন।

গত বৃস্পতিবার সকাল ১০টায় সংগঠনটির কার্যালয়ে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন জবির প্রক্টর ড. নূর মো‏হাম্মাদ। ভোট গ্রহণ শেষে সাংবাদিক সমিতির প্রধান উপদেষ্টা ও ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান বিকাল ৩টায় ফলাফল ঘোষণা করেন। আশরাফুল ইসলাম বিপুল ভোটে নির্বাচিত হন। বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন অনুষদের ডীন, সংগঠনটির সাবেক নেতারা এবং বিশ্ববিদ্যায়ের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা নির্বাচনের পর্যবেক্ষক হিসাবে দায়িত্ব পালন করেন।

আশরাফুল ইসলাম সভাপতি নির্বাচিত হওয়ায় তার জন্মস্থান চুয়াডাঙ্গা জেলায় সাংবাদিকমহলসহ সর্বস্তরের মানুষের মধ্য খুশির আমেজ বইছে। বিশ্ববিদ্যালয়ে দল মত নির্বিশেষে সবার সাথে রয়েছে তার এক অন্যকরম সম্পর্ক, সাংবাদিকতা শুধু তার পেশা নয় যুক্ত আছেন দেশের ও আন্তর্জাতিক বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে। মানুষকে সহজে আপন করে নেয়া মানুষটি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির (জবিসাস) সভাপতি নির্বাচিত হওয়ায় আনন্দিত সবাই।

আশরাফুল ইসলাম চুয়াডাঙ্গা সদর উপজেলার আশানন্দপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মহর আলী। মায়ের নাম পারুলা খাতুন। তিনি বাবা-মায়ের প্রথম সন্তান। তিনি যশোর ক্যান্টনমেন্ট কলেজ থেকে পাশ করে ২০১৩ সালে ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। বর্তমানে তিনি রাষ্ট্রবিজ্ঞান বিভাগে মাস্টার্সে অধ্যয়নরত আছেন। বিশ্ববিদ্যালয়ে ভর্তির পরপরই দৈনিক জনতা পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন তিনি।

এদিকে সাংবাদিক নেতা নির্বাচিত হওয়ায় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান ও ট্রেজারার অধ্যাপক মো. সেলিম ভূঁইয়াকে ফুলের শুভেচ্ছা জানান। ঢাবি, জাবি, রাবি, চবি, ইবি, কুবিসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকদের সংগঠনের নেতারা তাকে শুভেচ্ছা জানিয়েছেন। এছাড়া চুয়াডাঙ্গা জেলা প্রেসক্লাব ও সরোজগঞ্জ সাংবাদিক ইউনিটের পক্ষ থেকেও আশরাফুলকে শুভেচ্ছা জানানো হয়। জেলা ছাত্রলীগ ও আওয়ামীলীগ নেতারাও শুভেচ্ছা জানান এবং চুয়াডাঙ্গার কৃতি সন্তান হিসেবে তার সাফল্য কামনা করেন। তিনিও ভবিষৎতে সাফল্য অর্জনের জন্য চুয়াডাঙ্গাসহ দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

নেতা নির্বাচিত করায় উষ্ণ অনুভুতি প্রকাশ করে তিনি বলেন, অধিকার আদায়ে সাংবাদিকরা সব সময় সোচ্চার থাকেন। বঞ্চিত, নিপীড়িত মানুষের পাশে থেকে কাজ করতে চাই। অধিকার নিয়ে জোরালো ভুমিকা রাখতে চান তিনি। সবার সহযোগিতা কামনা করেছেন তিনি। তাকে নেতা নির্বাচিত করায় সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত