শিরোনাম

‘আমার মেয়ে আমার বোন নিরাপদ থাকুক আজীবন’

মো.শাহাদাত হোসেন নিশাদ, তিতুমীর প্রতিনিধি  |  ১৩:৫৬, জুলাই ১০, ২০১৯

ধর্ষণ ও নির্যাতনরোধে মানববন্ধন করেছে রাজধানীর সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীরা। বুধবার (১০ই জুলাই) কলেজের মূল ফটকের সামনে ওই মানববন্ধনের আয়োজন করে সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগ।

ঘন্টাব্যাপী এ মানববন্ধনে কলেজের শিক্ষক শিক্ষার্থীসহ সকলেই অংশ নেন। নানা প্রতিবাদী ব্যানার ও প্ল্যাকার্ড নিয়ে মানববন্ধন করে শিক্ষার্থীরা। আমার মেয়ে আমার বোন নিরাপদ থাকুক আজীবন এই শ্লোগানে প্ল্যাকার্ড নিয়ে ধর্ষকদের ফাঁসি চায় শিক্ষার্থীরা।

কলেজ ছাত্রলীগের সভাপতি মো.রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়লের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন তিতুমীর কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ড. মোসা. আবেদা সুলতানা।

আমাদের সোনার বাংলায় ধর্ষকদের কোনও ঠাঁই নেই মন্তব্য করে তিনি বলেন, সরকারি তিতুমীর কলেজ সব সময় অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াবে। ধর্ষকরা সমাজের কুলাঙ্গার। তাদের অবশ্যই ফাঁসি নিশ্চিত করতে হবে। আর এ শাস্তি নিশ্চিতে প্রতিবাদের জোয়ার তুলতে হবে। কিন্তু তা করতে ব্যর্থ হলে সমাজে এই ঘৃণিত ধর্ষকরা প্রশ্রয় পাবে।

প্রতিবাদের মঞ্চে এক হওয়ায় সবাইকে ধন্যবাদ জানিয়ে মানববন্ধনে তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি মো. রিপন মিয়া বলেন, ধর্ষকরা যে গোত্রর, দলেরই থাকুক না কেন- বাংলার কোনও অলিগলিতেই তাদের ঠাঁই হবে না। তিতুমীর কলেজ ছাত্রলীগ ধর্ষকের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি চায়। আমরা পুরুষ হিসেবে এই ঘৃণিত কাজে সবার আগে প্রতিবাদ করব।

এছাড়াও মানববন্ধনে সরকারি তিতুমীর কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক কামরুন নাহার মায়াসহ বিভিন্ন ডিপার্টমেন্টের শিক্ষকবৃন্দ।

এমএআই

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত