শিরোনাম

পুনর্নিরীক্ষণে উত্তীর্ণ ১৪২শিক্ষার্থী, জিপিএ-ফাইভ ২৩৭ জন

নিজস্ব প্রতিবেদক  |  ১৪:৫৮, জুন ০১, ২০১৯

ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীন এসএসসি পরীক্ষায় নতুন করে আরও ২৩৭ জন পরীক্ষার্থী জিপিএ-ফাইভ পেয়েছে। আর অনুত্তীর্ণ থেকে উত্তীর্ণ হয়েছে ১৪২ পরীক্ষার্থী।শনিবার (০১জুন) এসএসসির পুনর্নিরীক্ষণের এই ফল প্রকাশ করেছে ঢাকা বোর্ড।

ঢাকা শিক্ষা বোর্ডের জ্যেষ্ঠ সিস্টেম অ্যানালিস্ট মঞ্জুরুল কবীর গণমাধ্যমকে বলেন, মোট ৫৭ হাজার ৫৫৫ জন পরীক্ষার্থী পুনর্নিরীক্ষণের জন্য আবেদন করেছিল। তারা মোট ১ লাখ ৩৯ হাজার ৩৩১টি উত্তরপত্র পুনঃপরীক্ষণের আবেদন করেছিল। তার মধ্যে ২ হাজার ৮৩ জনের ফল পরিবর্তন হয়েছে। এই ফল ঢাকা বোর্ডের ওয়েবসাইটে দেওয়া হয়েছে।

গত ৬ মে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছিল। চলতি বছর পাশের হার ৮২.২০ শতাংশ। জিপিএ ফাইভ পেয়েছে এক লাখ ৫ হাজার ৫৯৪ জন। ফল প্রকাশের পর নির্ধারিত পদ্ধতিতে পুনর্নিরীক্ষণে আবেদন নেয়া হয়। তবে এই পুনর্নিরীক্ষণে উত্তরপত্রে প্রাপ্ত নম্বরের যোগ-বিয়োগে কোনো ভুলত্রুটি আছে কি না, সেটা দেখা হয়; খাতা পুনর্মূল্যায়ন করা হয় না।

এখন যাদের ফল পরিবর্তন হয়েছে, আবারও একাদশ শ্রেণিতে ভর্তির জন্য আবেদনের সুযোগ পাবে। এর জন্য সময় নির্ধারণ করা হয়েছে ৩ ও ৪ জুন। বর্তমানে একাদশ শ্রেণিতে ভর্তির কার্যক্রম চলছে।

এমএআই

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত