শিরোনাম

কওমী বোর্ডে প্রথমস্থান অধিকার করলো টাঙ্গাইলের সাজিদুল

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল)  |  ১৬:৪৭, মে ৩১, ২০১৯

বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ড (বেফাক) ৪২ তম কেন্দ্রীয় পরীক্ষায় মুমতায বিভাগের হিফজুল কোরআন বিষয়ে সারাদেশে যৌথভাবে প্রথমস্থান অধিকার করেছে টাঙ্গাইলের মির্জাপুরের সাজিদুল ইসলাম (১২)।

সাজিদুল উপজেলার জামুর্কী ইউনিয়নের কাচারীবাড়ী ফোরকানিয়া ও হাফিজিয়া মাদরাসার ছাত্র, তার বোর্ড রোল নং ৪০৯৪। মির্জাপুর পৌর সদরের পুষ্টকামুরী পূর্বপাড়া গ্রামের মরহুম জামাল হোসেন বাবুলের একমাত্র ছেলে সাজিদুল।

সংশ্লিষ্ট বোর্ড সূত্রে জানা গেছে, গত ১৫ এপ্রিল অনুষ্ঠিত এবারের বেফাক-১৯ পরীক্ষায় মুমতায বিভাগসহ মোট ৬ বিভাগে দেশের ৫২৩ কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। যেখানে হিফজুল কোরআন বিষয়ে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৮ হাজার ৬ শত ১৮ জন।

জামুর্কী কাচারীবাড়ী ফোরকানিয়া ও হাফিজিয়া মাদরাসার শিক্ষা সচিব মাওলানা আবুল হাসান জানান, ভদ্র, ও শান্ত স্বভাবের সাজিদুল খুবই মেধাবী। আমাদের বিশ্বাস ছিল সাজিদুল ভাল কিছু উপহার দিয়ে আমাদের মুক উজ্জল করবে।

মাদরাসা প্রিন্সিপাল মাওলানা মনিরুজ্জামান বলেন, সাজিদুলের এমন ফলাফলে আমরা গর্বিত। সত্যিই ভাল ফলাফলের এই ধারাবাহিকতা বজায় রেখে সাজিদুল একদিন দেশের অনেক বড় আলেম হয়ে ইসলামের সেবা করবে এটাই আমাদের প্রত্যাশা।

সাজিদুলের মা জানান, সাজিদুলের বাবার স্বপ্ন ছিল তার ছেলে একদিন দেশের অনেক বড় হাফেজ হবে। তাই ছোট বেলায় সাজিুদলকে হাফেজি মাদরাসায় ভর্তি করে দেয়। আমি তার সেই স্বপ্ন পূরনের চেষ্টা চালিয়ে যাচ্ছি।

এসময় দেশবাসীর কাছে সাজিদুলের জন্য দোয়া প্রার্থনা করেছেন সাজিদুলের মা ও ভগ্নিপতি সাংবাদিক মো. জোবায়ের হোসেন।

এমএআই

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত