শিরোনাম

চবি সাংবাদিক সমিতির সভাপতি ফয়সাল সম্পাদক জোবায়ের

ইমাম ইমু, চবি  |  ১৮:০৬, মে ১৩, ২০১৯

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-১৯ সম্পন্ন হয়েছে। এতে ২২ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক আজাদী পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আব্দুল্লাহ ফয়সাল। অপরদিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে দৈনিক পূর্বদেশ পত্রিকার প্রতিনিধি জোবায়ের চৌধুরী। সোমবার (১৩ মে) প্রক্টরের কার্যালয়ে ভোট গ্রহণ ও গণনা শেষে দুপুর আড়াইটার সময় চবি প্রক্টর প্রফেসর আলী আজগর চৌধুরী এ ফলাফল ঘোষণা করেন।

সমিতির ৩৩ সদস্যের বিপরীতে কার্যকরী পরিষদের পদ রয়েছে ৭টি। তবে ৭টি পদের মাত্র দুইটিতে নির্বাচন হয়েছে। বাকি পাঁচটি নির্বাচিত হয়েছে বিনা প্রতিদ্বন্দ্বিতায়। নির্বাচন হওয়া পদদুটি হল- সভাপতি ও নির্বাহী সদস্য। সভাপতি পদে আব্দুল্লাহ ফয়সালের নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন অনলাইন পোর্টাল দেশরিভিউ২৪.কমের প্রতিনিধি মুমিন মাসুদ।

আর নির্বাহী সদস্য পদে ২১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন দৈনিক সুপ্রভাত বাংলাদেশের রায়হান উদ্দীন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন ইংরেজি দৈনিক বাংলাদেশ টুডের রাকিব বিন মোস্তফা পেয়েছেন ১০ ভোট।

অন্যদিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সহ-সভাপতি, ডেইলি বাংলাদেশ টুডে ডট কমের মিরাজ বাপ্পী, সাধারণ সম্পাদক, জোবায়ের চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক, জাগোনিউজবিডি ডট কমের আব্দুল্লাহ রাকিব, প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক দৈনিক সমাচারের নাজমুস সাদাত, অর্থ, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক দৈনিক প্রতিদিনের সংবাদের মুনাওয়ার রিয়াজ মুন্না নির্বাচিত হয়েছে।

সমিতির উপদেষ্টা ও চবি প্রক্টর অধ্যাপক আলী আজগর চৌধুরী ফলাফল ঘোষণা শেষে বলেন, সাংবাদিকরা দেশ জাতির দর্পণ হিসেবে কাজ করে। আমরা চাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি একটি একক সংগঠন হিসেবে কাজ করুক এবং এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের অন্যায় অসঙ্গতিগুলি উঠে আসুক। শুধু নেতিবাচক দিক তুলে ধরাই সাংবাদিকদের কাজ নয়। নেতিবাচকের পাশাপাশি ইতিবাচকও তুলে ধরা সাংবাদিকদের কাজ।

এসময় আরও উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার নিয়াজ মোর্শেদ রিপন, লিটন মিত্র এবং নির্বাচন পর্যবেক্ষক ও সাংবাদিক সমিতির সাবেক সভাপতি হুমায়ুন মাসুদ, সাংবাদিক সমিতির সদ্য সাবেক সভাপতি সৈয়দ বাইজিদ ইমনসহ সাংবাদিক সমিতির সদস্যবৃন্দ।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত