শিরোনাম

রাবির মার্কেটিং বিভাগকে সাবেক শিক্ষার্থীর ৫০ লাখ টাকা অনুদান

মুজাহিদ হোসেন, রাবি  |  ১৯:১১, এপ্রিল ২১, ২০১৯

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মার্কেটিং বিভাগের গরীব ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তির জন্য ৫০ লাখ টাকা অনুদান দিয়েছে বিভাগের ১৯৮৪-৮৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও ‘এ অ্যান্ড এ ট্রাউজাস্ লিমিটেড’ এর ব্যবস্থাপনা পরিচালক মাহবুবুল আলম রাজা।

রোববার (২১এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের শিক্ষক লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিভাগের এ্যালামনাই এসোসিয়েশনের সদস্যরা। ৭১ সদস্য বিশিষ্ট এ্যালামনাই কমিটির প্রচার বিষয়ক সম্পাদক ও মার্কেটিং বিভাগের সহকারী অধ্যপক এম আব্দুল আলীম বাবু সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন।

তিনি জানান, গত ১৩-১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত এ্যালামনাইয়ের সম্মিলনে বিভাগের সাবেক শিক্ষার্থী মাহবুবুল আলম রাজা অনুদান হিসেবে ৫০ লাখ টাকার চেক দেন। চেকটি উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহানের মাধ্যমে রুমার সভাপতি ও সাধারণ সম্পাদকের নিকট হস্তান্তর করা হয়। ঐদিনই রুমার একটি বিশেষ সভায় বৃত্তি ফান্ডের নীতিমালা প্রণয়নের জন্য রুমার সাধারণ সম্পাদককে আহ্বায়ক ও অধ্যাপক ড. বোরাক আলীকে সদস্য সচিব করে ৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠণ করা হয়।

এছাড়াও সংবাদ বিজ্ঞপ্তিতে ওই সাবেক শিক্ষার্থীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে অন্যান্য এলামনাসদেরকেও বিভাগের গরীব ও মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহায়তার লক্ষ্যে অ্যালামনাই বৃত্তি ফান্ডে আর্থিক অনুদান প্রদানের আহ্বান জানানো হয়।

রুমার সাধারণ সম্পাদক জানান, আমাদের বিশ্ববিদ্যালয়ের কয়েকটি বিভাগ যেমন ইতিহাস, পরিসংখ্যান, অর্থনীতি বিভাগে এমন শিক্ষাবৃত্তি চালু থাকলেও এতদিন আমাদের বিভাগে এমন সুযোগ চালু ছিলো না। আমাদের সাবেক শিক্ষার্থীর দেওয়া বিরাট অঙ্কের আর্থিক অনুদানের মাধ্যমে আমরা বিভাগের মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করতে পারবো। প্রাথমিকভাবে মেধাবী শিক্ষার্থীদের জন্য চালু হলেও পরবর্তী আর্থিক অসচ্ছল শিক্ষার্থীদেরকেও এই বৃত্তি দেয়া হবে। পরোক্ষভাবে এই অর্থটি বৃত্তির জন্য ব্যবহার করা হবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিভাগের অধ্যাপক শাহ আজম শান্তনু, অধ্যাপক এসএম কবীর, অধ্যাপক মো. ফরিদুল ইসলাম, অধ্যাপক মো. বোরাক আলী, অধ্যাপক শুভ্রা রানী চন্দ ও এ্যালাইমনাই এসোসিয়েশনের কোষাধ্যক্ষ মিজানুর রহমান খোকন, সদস্য এসএম কবির প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত