শিরোনাম

যৌন নিপীড়নের বিরুদ্ধে চবি শিক্ষক সমিতির মানববন্ধন

ইমাম ইমু, চবি প্রতিনিধি  |  ২০:২৮, এপ্রিল ১৫, ২০১৯

যৌন নিপীড়নের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগের সাথে একাত্মতা পোষণ করে সকল প্রকার যৌন নিপীড়নের বিরুদ্ধে রুখে দাঁড়াতে মানববন্ধন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। সোমবার (১৫ এপ্রিল) বিকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের সমানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যােগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় মানববন্ধনে যৌন নিপীড়নের ঘটনা বৃদ্ধি পাওয়ায় শিক্ষক সমাজ গভীর উদ্বেগ প্রকাশ করেন। বিশেষ করে ফেনীর সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়ন এবং পরবর্তীতে আগুনে পুড়িয়ে হত্যা এবং যৌন নিপীড়নের হাত থেকে বাঁচতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ছাত্রী বর্ষা চৌধুরীর বাস থেকে ঝাঁপিয়ে পড়ে আত্বরক্ষার ঘটনা। উপস্থিত শিক্ষকবৃন্দ এসব ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

মানববন্ধনে বক্তারা অপরাধীদের দ্রুত বিচার ও দৃষ্টান্তমুলক শাস্তি দাবী করেন। শিক্ষকবৃন্দ অভিমত ব্যক্ত করেন, কেবলমাত্র বিচারের মাধ্যমে যৌন নিপীড়নের মত অপরাধ নির্মূল করা সম্ভব নয়। এ ব্যাপারে যৌন নীপিড়নের বিরুদ্ধে সমগ্র দেশব্যাপী একটি সামাজিক আন্দোলন গড়ে তোলার উপর গুরুত্ব আরোপ করা দরকার। এসময় নিপীড়কদের কোন প্রকার আইনগত সহায়তা না দেয়ার জন্য আইনজীবীদের প্রতি আহ্বানও জানান বক্তারা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. অঞ্জন কুমার চৌধুরীর সঞ্চালনা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মো. জাকির হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, শিক্ষক সমিতির সভাপতি এবং বিভিন্ন বিভাগের সম্মানিত শিক্ষকবৃন্দ।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত