শিরোনাম

চবিতে শোভাযাত্রার মাধ্যমে নববর্ষ উদযাপন উদ্বোধন

ইমাম ইমু, চবি প্রতিনিধি  |  ১২:২০, এপ্রিল ১৪, ২০১৯

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে 'নন্দিত স্বদেশ নন্দিত বৈশাখ' এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাঁকজমকভাবে 'বাংলা নববর্ষ ১৪২৬' উদযাপন শুরু হয়েছে। শোভাযাত্রার মাধ্যমে কার্যক্রম শুরু করা হয়।

রোববার (১৪ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের জিরোপয়েন্ট থেকে মঙ্গল শোভাযাত্রাটি শুরু হয়ে শহীদ মিনার চত্বর প্রদক্ষিণ শেষে শহীদ আব্দুর রব হল মাঠে আয়োজিত অনুষ্ঠান মঞ্চে এসে শেষ হয়।

পরে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন হয়। অনুষ্ঠানের আলোচনা সভা পর্বে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় উপাচার্য এবং পহেলা বৈশাখ উদযাপন কমিটির ১৪২৬'র সভাপতি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। উপ-উপাচার্য ও পহেলা বৈশাখ উদযাপন কমিটি ১৪২৬'র সমন্বয়ক প্রফেসর ড. শিরীণ আখতার।

আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মো. জাকির হোসেন। কলা ও মানববিদ্যা অনুষদ ডিন প্রফেসর ড. সেকান্দার চৌধুরী। প্রক্টর প্রফেসর মো. আলী আজগর চৌধুরী। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কেএম নূর আহমেদ।

অনুষ্ঠানের ২য় পর্বে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। শিডিউলে রয়েছে দিনব্যাপী বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশনা ও খেলাধুলা। অনুষ্ঠানে বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে চিশতি বাউল ও তার দল এবং 'মাকসুদ ও ঢাকা'।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত