শিরোনাম

সড়ক বন্ধ কর নন-এমপিও শিক্ষকদের অবস্থান

নিজস্ব প্রতিবেদক  |  ১৩:৩০, মার্চ ২১, ২০১৯

সড়ক বন্ধ করে এমপিওভুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা।বৃহস্পতিবার (২১মার্চ) সকাল থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে রাস্তায় অবস্থান নেন সহস্রাধিক শিক্ষক-কর্মচারী।

এর আগে বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রার জন্য জমায়েত হতে থাকেন। ওই দিন ছাত্রদের আন্দোলনের কারণে তারা ওই কর্মসূচি পরিহার করেন।

বৃহস্পতিবার বেলা ১১টায় আবার প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে রওনা হলে রাজধানীর কদম ফোয়ারার সামনে পুলিশ তাদেরকে বাধা দিলে প্রেসক্লাবের সামনে পুরো রাস্তা বন্ধ করে বসের পড়েন তারা।

নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, গতকাল আমরা এমপিওভুক্তির দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে যেতে চেয়েও ছাত্রদের আন্দোলনের কারণে যাইনি।

গতকাল আমরা ঘোষণা করেছিলাম, আজ বৃহস্পতিবার ১১টায় আমরা প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে রওনা দেব। যার কারণে আমরা প্রেসক্লাবের সামনে অবস্থান করছিলাম।

আজ বৃহস্পতিবার ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে রওনা দিলে পুলিশ আমাদেরকে বাধা দেয়। যার কারণে আমরা প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছি। আমাদের দাবি মেনে না নেওয়া পর্যন্ত আমরা এখানে অবস্থান করব।

তিনি বলেন, গত বছরের ৭ জুন সংসদে উপস্থাপিত বাজেটে এমপিওভুক্তির কোনো বরাদ্দ না থাকায় ১০ জুন থেকে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করেছেন নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা। এমপিওভুক্তির দাবিতে গত জুন-জুলাইয়ে ঝড়-বৃষ্টির মধ্যে টানা ৩২ দিন জাতীয় প্রেস ক্লাবের সামনে আমরা অবস্থান ধর্মঘট ও আমরণ অনশন করেছি।

১১ জুলাই প্রধানমন্ত্রীর আশ্বাসের কথা পৌঁছে দিতে জাতীয় অধ্যাপক আনিসুজ্জামানসহ চার বিশিষ্টজন নন-এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের অনশন ভাঙান। কিন্তু আজ তিন-চার মাস অতিবাহিত হলো, এ ব্যাপারে সরকার ও শিক্ষা মন্ত্রণালয়ের কোনো ঘোষণা নেই। তৎপরতাও নেই। এ জন্যই আমরা আবারো রাজপথে নামতে বাধ্য হয়েছি।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত