শিরোনাম

ছাত্রীকে র‌্যাগিংয়ের দায়ে ইবির ৫ শিক্ষার্থী বহিষ্কার

ইবি প্রতিনিধি  |  ১৯:২৯, মার্চ ১৯, ২০১৯

এক ছাত্রীকে র‌্যাগিং এর দায়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি)ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের (স্নাতক) পাঁচ শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রত্ব থেকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১৯মার্চ) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

সূত্রে জানা যায়, ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আদর বিশ্বাস, মাহফুজ আহমেদ নাবিল, মৃদুল পাল নিটল, তানজিলা পারভিন মিম, এস এম আবুল বাসার একই বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্রী আরফিন তানজিদ কে র‌্যাগিং করার কারণে উক্ত পাঁচ শিক্ষার্থীকে বিভাগীয় একাডেমিক কমিটির সুপারিশ মোতাবেক বহিষ্কার করা হয়েছে।

উল্লেখিত র‌্যাগিং ঘটনার বাস্তবিক তদন্তপূর্বক প্রতিবেদন পেশ করার জন্য উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন উর রশীদ আসকারী জীব বিজ্ঞান অনুষদের ডীন কে আহবায়ক করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছেন।

কমিটির অন্যান্য সদস্য হলেন-ছাত্র উপদেষ্টা এবং ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোঃ মাহবুবর রহমান।উক্ত কমিটিকে আগামী ৭ (সাত) কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক প্রফেসর ড. রাশিদ আসকারী বলেন, র‌্যাগিংয়ের ব্যাপারে ইসলামী বিশ্ববিদ্যালয় জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে, আর র‌্যাগিংয়ের নামে অশ্লীলতা ও ইভটিজিং এখানে কোনভাবেই বরদাস্ত করা হবে না। এই বিশ্ববিদ্যালয় ছাত্রীদের অভয়ারণ্য।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত