শিরোনাম

রাবি ক্যাম্পাসের প্রিয়মুখ ‘এহসান মাহফুজ’

রাবি প্রতিনিধি  |  ১৬:৩২, মার্চ ১৮, ২০১৯

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মতিহারের ৭৫৩ একরের সবুজ চত্তরে বর্তমানে প্রায় ৩৯ হাজার শিক্ষর্থীদের পদচারনায় মুখরিত। এ বিশ্ববিদ্যালয়ে হাজার হাজার শিক্ষার্থীদের ভিতরে কিছু মুখ আছে যারা বিশ্ববিদ্যালয়ের বিভন্ন কাজের সাথে জড়িত। কেউ হয়ত পড়াশুনায়, কেউ হয়ত সাংবাদিকতায়, কেউ হয়ত সংগঠনের নেতৃত্ব, কেউ হয়ত সাধারণ শিক্ষার্থীদের পাশে থাকার প্রত্যয়ে বিশ্ববিদ্যালয়ের প্রিয় মুখ হয়ে ওঠেছেন।

ঠিক তেমনি রাবি ক্যাম্পাসের হাজার হাজার শিক্ষার্থীদের ভেতরে অসহায় সাধারণ শিক্ষার্থীদের পাশে থাকার নিমিত্তি যে ব্যক্তিটি নিরলস কাজ করে যাচ্ছেন- রাবি ছাত্রলীগের সহ সভাপতি এহসান মাহফুজ।

এহসানের বয়স যখন ১৫ তখন সে তার বাবাকে হারায়। তার বাবা ছিলেন একজন আইনজীবী এবং তার মা ছিলেন একজন গৃহিণী। দুই ভাইবোনের ভিতরে তিনি ছিলেন ছোট, এহসানের বাবা জয়পুরহাটের বিভন্ন সমাজসেবা মূলক সংগঠনের নেতৃত্বে থাকার কারনে তার ছোটবেলা থেকে অসহায় সাধারণ মানুষের পাশে থাকার প্রবল ইচ্ছা তৈরি হয়। তারইপথ ধরে বাবা মারা যাওয়ার পর এহসান এলাকাতে একটা সমাজসেবা মূলক সংগঠনের মাধ্যমে অসহায় সাধারণ মানুষের পাশে থাকার চেষ্টা করে।

উচ্চমাধ্যমিক পাশ করার পর তার মায়ের প্রবল ইচ্ছাতে তিনি রাজশাহী বিশ্ববিদ্যলয়ের ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগে ভর্তি হয়। প্রথম বর্ষ থেকে তিনি তার সহপাটি থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় এর অসহায় সাধারণ শিক্ষার্থীদের পাশে থাকার চেষ্টা করে আসছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষার্থী হটাৎ করে অসুস্থ হলে, অসহায় শিক্ষার্থীদের টিউশনি ব্যবস্থা করা, ভর্তি ফ্রি সহ বিভন্ন ধরনের সেবামূলক কাজে শিক্ষার্থীদরে পাশে থাকতে তাকে দেখা গিয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত