শিরোনাম

ছুটির দিনে জমে উঠেছে বাণিজ্যমেলা

নিজস্ব প্রতিবেদক  |  ১৫:২০, জানুয়ারি ১৮, ২০১৯

শুক্রবার (১৮ জানুয়ারি) ছুটির দিন হওয়ার ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা ক্রেতা-দর্শনাথীদের পদচারণায় জমে উঠেছে। মেলায় ঘুরে সকাল থেকে বিভিন্ন কাউন্টারের সামনে দীর্ঘ সারি লক্ষ্য করা যায়। হরেক রকমের পণ্যের পসরা সাজিয়ে বসে আছে মেলায় স্টলগুলো। মেলায় ক্রেতা-দর্শনাথী বাড়ায় খুশি স্টল কতৃর্পক্ষ। তারা বিভিন্ন পন্যের ছাড় দিচ্ছে তাই বেশি বেশি।

রামপুরা থেকে মেলায় আসা মো: খলিল জানায়, সপ্তাহের অন্য দিন কাজের ব্যস্ততায় ইচ্ছা থাকলেও আসতে পারি না। আজ ছুটির দিন হওয়ায় কেনাকাটা করতে এসেছি। অনেক ভালো লাগছে, অনেক মানুষের ভিড়, ভালই লাগছে।মেলায় প্রবেশে আইন আইনশৃঙ্খলা বাহিনী দর্শনার্থীদের সহযোগিতা করছেন।

সাধারণ শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় দর্শনার্থীর সঙ্গে বিক্রিও বেশি হয় জানালেন মেলার এক ব্যবসায়ী।

উল্লেখ্য- ৯ জানুয়ারি বিকেলে রাজধানীর শেরেবাংলা নগরে ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার উদ্বোধন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এরপর মাসব্যাপী আয়োজিত এ মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন তিনি।

রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) তথ্য অনুযায়ী, মাসব্যাপী এ মেলার পর্দা নামবে ৮ ফেব্রুয়ারি। মেলার গেট ও বিভিন্ন স্টল প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। প্রাপ্তবয়স্কদের প্রবেশের জন্য টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা এবং অপ্রাপ্তবয়স্কদের জন্য ২০ টাকা। এবারই প্রথম মেলার টিকিট অনলাইনে পাওয়া যাচ্ছে।

মেলায় প্যাভিলিয়ন, মিনি-প্যাভিলিয়ন, রেস্তোরাঁ ও স্টলের মোট সংখ্যা ৬০৫টি। এর মধ্যে রয়েছে প্যাভিলিয়ন ১১০টি, মিনি-প্যাভিলিয়ন ৮৩টি ও রেস্তোরাঁসহ অন্যান্য স্টল ৪১২টি।

এবার বাংলাদেশ ছাড়াও ২৫টি দেশের ৫২টি প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে। দেশগুলো হলো- থাইল্যান্ড, ইরান, তুরস্ক, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল, চীন, মালয়েশিয়া, ভিয়েতনাম, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান, হংকং, সিঙ্গাপুর, মরিশাস, দক্ষিণ কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, জার্মানি, সুইজারল্যান্ড, অস্ট্রেলিয়া ও জাপান।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত