শিরোনাম
স্বল্প সুদে পাবে ক্ষতিগ্রস্থ বিনিয়োগকারীরা

দুই প্রতিষ্ঠানের কাছে ১২ কোটি টাকা তুলে দিলো আইসিবি

অর্থনৈতিক প্রতিবেদক  |  ১৭:৩৫, এপ্রিল ১৩, ২০১৮

পুঁজিবাজারের ক্ষতিগ্রস্থ বিনিয়োগকারীদের জন্য গঠিত তহবিল থেকে টাকা নিয়েছে দুটি মার্চেন্ট ব্যাংক। প্রতিষ্ঠান দুটির প্রতিনিধিদের কাছে ১২ কোটি টাকার চেক তুলে দেন ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) ব্যবস্থাপনা পরিচালক কাজী সানাউল হক। বৃহস্পতিবার (১৩এপ্রিল) আইসিবির প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এ চেক হস্তান্তর করা হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন, আইসিবির উপ-ব্যবস্থাপনা পরিচালক মোসাদ্দেকুল ইসলাম, মহাব্যবস্থাপক মোঃ কামাল হোসেন গাজী, উপ-মহাব্যবস্থাপক নজরুল ইসলাম, বিএলআই ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালক মোঃ ইসরাইল হোসেন এসিএস, বিএলআই ক্যাপিটালের হেড অব অপারেশনস মোহাম্মদ মফিজুল ইসলাম এবং কোম্পানি সচিব আহমেদ মেহফুজ মঈন, আইআইডিএফসি ক্যাপিটাল লিমিটেড এর চেয়ারম্যান মোঃ মতিউল ইসলাম এবং আইআইডিএফসি এর ব্যাবস্থাপনা পরিচালক মোঃ গোলাম সরওয়ার ভুঁইয়া ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সালেহ আহমেদ।

এর মধ্যে বিএলআই ক্যাপিটালকে ১১ কোটি ৬০ লাখ ৭৭ হাজার ৩০২ টাকা ও আইআইডিএফসি ক্যাপিটালকে ৬ কোটি ৪৭ লাখ ২৪ হাজার ৫০৩ টাকা ঋণ দিয়েছে আইসিবি। বিএলআই ক্যাপিটালের পক্ষে চেকটি গ্রহণ করেন ব্যবস্থাপনা পরিচালক মোঃ ইসরাইল হোসেন এসিএস এবং আইআইডিএফসির পক্ষে চেকগ্রহণ করেন প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সালেহ আহমেদ। সরকারি নির্দেশনা অনুযায়ী, প্রাপ্ত অর্থ ক্ষতিগ্রস্তক্ষুদ্র বিনিয়োগকারীদের স্বল্পসুদে ঋণ সহায়তা দেবে প্রতিষ্ঠান দুটি। পুঁজিবাজারে ২০১০ সালের ধসের প্রেক্ষিতে ৯০০ কোটি টাকার প্রণোদনা তহবিল গঠন করে সরকার। এই অর্থ ক্ষতিগ্রস্থ বিনিয়োগকারীদের স্বল্পসুদের মাধ্যমে ঋণ সহায়তা করা হয়। অর্থমন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে ২০১৩ সালের ১৯ আগস্ট জারিকৃত নীতিমালা অনুসরণে এই ঋণ ব্যবস্থাপনা করে আসছে আইসিবি।

এ বিষয়ে বিএলআই ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালক মোঃ ইসরাইল হোসেন এসিএস বলেন, দেশের ক্রমবর্ধমান অর্থনীতির সাথে পুঁজিবাজার আরও এগিয়ে যাবে। বাজার বৃদ্ধির সাথে সাথে বিনিয়োগকারীদের আরও সচেতন হতে হবে। আমরা এই অর্থ দিয়ে ক্ষুদ্র বিনিয়োগকারীদের সহায়তা করতে চাই।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত