শিরোনাম

ঈদের ছুটির আগেই শ্রমিকদের বেতন-বোনাস দেয়ার আহবান

প্রিন্ট সংস্করণ॥অর্থনৈতিক প্রতিবেদক  |  ০১:৩৬, মে ১৪, ২০১৯

ঈদুল ফিতরের ছুটির আগেই গার্মেন্টস শ্রমিকসহ সকল খাতের শ্রমিকদের বেতন-বোনাস প্রদানের জন্য মালিকদের প্রতি আহবান জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। গতকাল মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ক্রাইসিস ম্যানেজমেন্ট বিষয়ক কোর কমিটির ৪১তম সভা শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ আহবান জানান।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, ঈদুল ফিতর আমাদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। সরকার চায় সবাই যাতে পরিবার পরিজন নিয়ে স্বাচ্ছন্দে ঈদ উদযাপন করতে পারে। শ্রমজীবী মানুষগুলোর স্বাচ্ছন্দে ঈদ উদযাপনে মূল ভূমিকা রাখতে হবে মালিকদের। একসাথে লক্ষ লক্ষ লোক ঢাকা ছাড়বে, এজন্য রাস্তায় যানজট এড়াতে পর্যায়ক্রমে ছুটির ব্যবস্থা করবেন, একই সাথে খেয়াল রাখবেন যাতে শতভাগ রপ্তানীমুখি শিল্পে উৎপাদনে যাতে প্রভাব না পড়ে।


শ্রম শ্রতিমন্ত্রী বলেন, সারাদেশের শ্রম পরিস্থিতি পর্যবেক্ষণে আইন-শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনী, শিল্প পুলিশ, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এবং শ্রম অধিদপ্তরের কর্মকর্তাদের সমন্নয়ে গঠিত ২৯টি কমিটি কাজ করছে। ঈদের আগে শ্রমিকদের বেতন-বোনাস প্রাপ্তি নিশ্চিত করতে ক্রাইসিস ম্যানেজমেন্ট কোর কমিটি, গার্মেন্টস শিল্পের জন্য পরামশ কমিটি, সরকার এবং মালিক-শ্রমিক প্রতিনিধি শীঘ্রই আরেকটি সভায় মিলিত হবে।

সভায় মন্ত্রণালয়ের সচিব উম্মুল হাছনা, অতিরিক্ত সচিব ড. মোল্লা জালাল, ড. রেজাউল হক, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব তপন কান্তি ঘোষ, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক শিবনাথ রায়, বিজিএমইএ এর সভাপতি এর সভাপতি রুবানা হক, শিল্প পুলিশের মহাপরিচালক আব্দুস সালাম, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ, কার্যকরি সভাপতি ফজলুল হক মন্টু, সাধারণ সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম, বিভিন্ন আইন শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিনিধি, ঢাকা, নারায়ণগঞ্জ, নরসিংদীর জেলা প্রশাসকসহ কোর কমিটির সদস্যগণ অংশগ্রহণ করেন।

 

 

 

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত