শিরোনাম

মোংলায় ফাদার মারিনো রিগনের বাড়ি-গীর্জা-স্কুলে চুরি

বাগেরহাট প্রতিনিধি  |  ১৭:২১, জানুয়ারি ১১, ২০১৯

বাগেরহাটের মোংলা শেলাবুনিয়ায় খ্রীষ্ট ধর্ম জাযক প্রায়ত ফাদার মারিনো রিগানের বাসভবন, গীর্জা ও মিশনারী বিদ্যালয়ে (স্লেট পলস উচ্চ চিদ্যালয়) চুরির ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) দিবাগত রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে।

চুরির কথা শুনে শুক্রবার সকালে মোংলা-রামপাল সার্কেলের সহকারী সিনিয়র পুলিশ সুপার মো: খায়রুল আলম ঘটনাস্থল পরিদর্শণ করেছেন।

সেন্ট পলস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিন্দ্র হালদার জানান, রাত ৩টার দিকে তিনতলা বিশিষ্ট স্কুল ভবনের পূর্ব পাশের লোহার গেইটের হ্যাজবোল্ট ভেঙ্গে ভিতরে প্রবেশ করে; অফিস কক্ষের দরজা ও আলমারীর তালা ভেঙ্গে নগদ ১৪ হাজার টাকা নিয়ে যায় চোরেরা।

সেন্ট পলস ক্যাথলিক গীর্জার পালক পুরোহিত সেরাফিন সরকার জানান, রাতে গীর্জার পিছনের দরজার তালা ভেঙ্গে ভিতরে ঢুকে সিন্দুক ও দান বাক্সের তালা ভেঙ্গে টাকা-পয়সা নিয়ে যায়। এসময় দুর্বত্তরা সিন্দুকের মধ্যে থাকা ধর্মগ্রস্থ, প্রসাদসহ মুল্যবান মালামাল ছড়িয়ে ছিটিয়ে ফেলে রাখে। তবে গীর্জা থেকে কি পরিমাণ টাকা খোয়া গেছে বলেত পারেননি এ পুরোহিত।

তিনি আরও বলেন, গীর্জার সীমানার মধ্যে থাকা ফাদার রিগানের ঘরের তালা ভেঙ্গে ভেতরে ঢুকে মালামাল তছনছ করেছে দুবৃত্তরা। ঘরের মধ্য থেকে কোন মূল্যবান জিনিসপত্র হাতিয়ে নিয়েছে কিনা এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরি বলেন, গীর্জা ও স্কুল কর্তৃপক্ষ থানায় কোন অভিযোগ দেয়নি। তবে দোষীদের সনাক্ত করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

মোংলা-রামপাল সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো: খায়রুল আলম বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শণ করেছি। দোষীদের সনাক্ত করার জন্য তদন্ত চলছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত