শিরোনাম

কে এই শিশু?

প্রিন্ট সংস্করণ॥ আব্দুল লতিফ রানা  |  ০১:৫৮, ডিসেম্বর ০৮, ২০১৭

কে এই শিশু? কি তার পরিচয়? কারা তার বাবা-মা? পুলিশ পরিচয় উদ্ধারের চেষ্টা করছেন। রাজধানীর গাবতলী টার্মিনাল থেকে বুধবার রাতে পরিত্যক্ত অবস্থায় অজ্ঞাতনামা (৩) এক শিশুকে অচেতন অবস্থায় উদ্ধার করেছেন। উদ্ধারের পর প্রথমে স্থানীয় একটি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। এরপর গভীর রাতে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করে। শিশুটি গুরুতর অসুস্থ বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। ঢামেক হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, তার শরীরে প্রচন্ড জ্বর রয়েছে। এছাড়া সে শ্বাসকষ্টেও ভুগছে।
পুলিশ জানায়, বুধবার রাত সাড়ে ৯টার দিকে গাবতলী টার্মিনালের লোকজন শিশুটিতে পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন। এরপর তারা দারুস সালমা থানায় সংবাদ দেন। সংবাদ পেয়ে দারুস সালাম থানার পুলিশ তাকে গত রাত সাড়ে নয়টার দিকে গুরুতর অসুস্থ অবস্থায় উদ্ধার করে। পরে স্থানীয় একটি ক্লিনিকে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। পরে গভীর রাতে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ২১০ নম্বর ওয়ার্ডে নিয়ে ভর্তি করা হয়।
দারুস সালাম থানার ডিউটি অফিসার আশরাফুল জানান, পরিত্যক্ত স্থান থেকে শিশুটিকে উদ্ধারের পর হাসপাতালে ভর্তি করানো হয়। সংবাদ পেয়ে মাদারীপুর থেকে আগত এক ব্যক্তি থানায় যোগাযোগ করেন। তিনি জানান, এক শিশুসহ এক গৃহবধূ নিখোঁজ রয়েছেন। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। কিন্তু তিনি ঢাকা মেডিকেলে প্রবেশ করতে পারেননি বলে জানিয়েছেন।
ঢামেক সূত্র জানায়, গতকাল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক, বিভাগীয় প্রধান ডা. মজিবুর রহমানসহ চিকিৎসগণ শিশুটিকে বার বার দেখেছেন। তার চিকিৎসার বিষয়ে তিন সদস্যবিশিষ্ট একটি বোর্ড গঠন করা হয়েছে। আর সমাজকল্যাণ বিভাগের লোকজনসহ হাসপাতাল কর্তৃপক্ষ তার পর্যবেক্ষণ করছেন। দারুস সালাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, শিশুটিকে প্রাথমিক চিকিৎসার পর আমরা ঢাকা মেডিকেলে ভর্তি করেছি। এরপর অপরাজেয় বাংলাকে দায়িত্ব দিয়েছি তার দেখা শোনার জন্য। এ ব্যাপারে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন জানান, শিশুটি চিকিৎসার জন্য আমরা তিন সদস্যবিশিষ্ট একটি বোর্ড গঠন করেছি। পরীক্ষা-নিরীক্ষার পর তার অবস্থা জানা যাবে বলে জানান তিনি।
এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত