শিরোনাম

মিরসরাইয়ে র‌্যাবের সঙ্গে বন্দুক যুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত

সুজন চন্দ্র মন্ডল, মিরসরাই প্রতিনিধি  |  ১৮:২৮, অক্টোবর ১২, ২০১৭

চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানাধীন দুর্গাপুর এলাকায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে দিদারুল আলম সোহেল (৩৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছে। নিহত দিদারুল আলম উপজেলার ৩ নং জোরারগঞ্জ ইউনিয়নের উত্তর সোনাপাহাড়ের জনৈক মাহবুল আলম চৌধুরীর পুত্র। বুধবার (১১ অক্টোবর) দিবাগত রাত সাড়ে তিনটায় জোরারগঞ্জ থানাধীন দূর্গাপুর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এই ঘটনা ঘটে।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৭, পতেঙ্গা, চট্টগ্রাম এর এক প্রেস বিজ্ঞপ্তিতে (স্মারক নং-৭৩১৬/অপস্/(প্রেস)/র‌্যাব-৭/০১) জানা যায়, র‌্যাব-৭ চট্টগ্রাম এক গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, একটি সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্র বিপুল পরিমান মাদকদ্রব্য নিয়ে ঢাকা হতে চট্টগ্রামের দিকে আসছে। এই তথ্যের ভিত্তিতে বুধবার (১১ অক্টোবর) দিবাগত রাত সাড়ে তিনটার সময় র‌্যাব-৭ এর একটি দল স্কোয়াড্র্রন লীডার শাফায়াত জামিল ফাহিম এর নেতৃত্বে চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানাধীন দূর্গাপুর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপর একটি চেকপোষ্ট স্থাপন করে গাড়ি তল্লাশী করতে থাকে।

এসময় চট্টগ্রামগামী ০২টি মাইক্রোবাসের গতিবিধি সন্দেহজনক হওয়াতে র‌্যাব সদস্যরা ওই মাইক্রোবাস দুটিকে থামানোর সংকেত দিলে মাদক ব্যবসায়ীরা গাড়ি দুইটি না থামিয়ে বরং র‌্যাবকে লক্ষ করে এলোপাথাড়িভাবে গুলি বর্ষন শুরু করে। আত্মরক্ষা ও সরকারী জানমাল রক্ষার্থে র‌্যাবও এসময় পাল্টা গুলি বর্ষণ করে। গুলি বিনিময়ের এক পর্যায়ে মাদক ব্যবসায়ীরা ০১ টি মাইক্রোবাস ফেলে অপর মাইক্রোবাসটি নিয়ে পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাৎক্ষণিকভাবে আহত ওই ব্যক্তিকে মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

পরে ঘটনাস্থল তল্লাশী করে ০১টি ৭.৬৫ মিঃ মিঃ বিদেশী পিস্তল, ০১টি ম্যাগাজিন, ০৪ রাউন্ড গুলি, ৬০০ বোতল ফেন্সিডিল ও ০১টি নোহা মাইক্রোবাস (চট্ট মেট্রো চ-৫১-১১১৮) উদ্ধার করা হয়। নিহত ব্যক্তি, উদ্ধারকৃত অস্ত্র, মাদক ও অন্যান্য আলামত পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

এ বিষয়ে স্কোয়াড্র্রন লীডার শাফায়াত জামিল ফাহিম আমার সংবাদকে জানান, ওই দুইটি গাড়িতে আনুমানিক ৭-৮ জন ছিলো। নিহত ব্যক্তি ছাড়া অন্যরা অভিযান চলাকালীন সময়ে তাদের ব্যবহৃত একটা গাড়ি রেখে অন্য একটি গাড়িতে করে পালিয়ে যায়। নিহত দিদারুল আলম সোহেল একজন মাদক ব্যবসায়ী।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত