শিরোনাম

রিফাতের হত্যাকারীদের ব্যাপারে সরকার কঠোর : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক  |  ১৪:০৩, জুন ২৭, ২০১৯

রিফাত শরীফের হত্যাকারীদের গ্রেপ্তারে সরকার অত্যন্ত কঠোর বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেন,সরকার এ ব্যাপারে অত্যন্ত কঠোর। ইতিমধ্যেই একজনকে গ্রেপ্তার করছে পুলিশ। বাকি অপরাধীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

বৃহস্পতিবার ( ২৭ জুন) সেগুনবাগিচাস্থ আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে রিফাত শরীফ নামে যুবককে তার স্ত্রীর সামনে কুপিয়ে হত্যা করা হয়েছে। এটি অত্যন্ত নিন্দনীয় বর্বরোচিত হামলা। আমি এ হামলার নিন্দা জানাই।

নিজের কাছে প্রশ্ন করেছিলাম আশেপাশের মানুষ কেন ছেলেটিকে উদ্ধারে এগিয়ে আসেনি। তার স্ত্রী নিজের জীবনের কথা চিন্তা না করে, স্বামীর জীবন বাঁচানোর জন্য চেষ্টা করেছে। সে প্রশংসার দাবিদার। আমি তাকে শ্রদ্ধা জানাই, সম্মান করি।

'সরকার সুপরিকল্পিতভাবে জনগণের উপর স্টিম রোলার চালাচ্ছে' বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ বক্তব্য সমালোচনা করে আওয়ামী লীগের মুখপাত্র বলেন, জনগণ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ প্রচলিত হয় খুশি।

জনগণের ক্রয়ক্ষমতা গত ১০ বছরে আড়াই গুণ বৃদ্ধি পেয়েছে। জনগণ অর্থনৈতিক অবস্থা নিয়ে খুশি। সারাপৃথিবী আওয়ামী লীগ সরকারের প্রশংসা করছে। একমাত্র মির্জা ফখরুল সাহেবের মুখেই জনগণের উপর নাভিশ্বাস - জনগণের উপর স্টিম রোলার, এগুলো বলতে বলতে তিনি অভ্যস্ত হয়ে গেছেন। তিনি এগুলো পরিহার করতে পারছে না।

'গরীবের টাকা লুট করে ধনীদের দেওয়ার বাজেট' জাতীয় বাজেট নিয়ে বিএনপির নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরীর এ বক্তব্যের সমালোচনা করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, আমাদের সরকার সাধারণ মানুষের জন্য কাজ করছে। আওয়ামী লীগের জন্ম হয়েছিল সাধারণ মানুষের কাছে রাজনীতি নিয়ে যাওয়ার জন্য। সাধারণ মানুষের কল্যাণের জন্য। বিএনপি নেতাদের বক্তব্য যদি সঠিক হয়, তাহলে গত ১০ বছরে দারিদ্র্য সীমা ৪৮ শতাংশ থেকে কমে কমে ২০ শতাংশে আসলো কিভাবে?

বাংলাদেশ থেকে কুরেঘর হারিয়ে গেলো কিভাবে? গ্রামের মেঠো পথ পিচ ঢালা রাস্তায় পরিণত হয়েছে কিভাবে? আমির খসরু মাহমুদরা গরীবের টাকা নিয়ে নিজেদের পকেট ভারি করেছিলেন, তাই তারা এসব কথা বলছে।

এমএআই

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত