শিরোনাম

কিশোরগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ছেঁড়ার অভিযোগ

শাহজাহান সাজু, কিশোরগঞ্জ   |  ০৩:০৯, জুন ২৬, ২০১৯

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার খুদকরনশী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কক্ষে ছাত্র-ছাত্রীদের পাঠদানের জন্য দেয়ালে টাঙ্গানো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ছিঁড়ে ফেলেছে দুবৃত্তরা।

এমন অভিযোগ করেছেন উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুন্নেছা। এ ঘটনায় প্রধান শিক্ষক বাদি হয়ে করিমগঞ্জ থানায় ৬ জনকে আসামিকরে একটি মামলা দায়ের করেছেন।

আসামিরা হলেন- রবিউল আউয়াল (১৮), পিতা- মোঃ ইদ্রিস আলী, আলী আকবর (১৬), পিতা- রজব আলী, শহীদুল্লাহ (২৬), পিতা- মৃত আঃ খালেক, হুমায়ুন (২০), পিতা- মোঃ রতন মিয়া, হৃদয় (১৯), পিতা- মোঃ রমজা, আয়তুল (২৫), পিতা- মৃত মোবারক। সকল আসামি করিমগঞ্জ উপজেলার খুদকরনশী গ্রামের বাসিন্দা।

প্রধান শিক্ষক মামলাতে উল্লেখ করেন যে, আসামিরা এলাকার চিহ্নিত বখাটে। এর আগেও বিভিন্ন সময় স্কুলের ক্ষতিসাধন করেছে। ঘটনার দিন স্কুল বন্ধ থাকায় শ্রেণিকক্ষের তালা ভেঙ্গে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ছিঁড়ে ফেলে এবং শ্রেণি কক্ষের বৈদ্যুতিক সংযোগসহ চেয়ার টেবিলের ক্ষতিসাধন করে। যা স্থানীয় শিক্ষার্থীরা দেখে ফেলে এবং পরে প্রধান শিক্ষককে জানায়।

এ বিষয়ে তাদের অভিভাবকদের স্মরণাপন্ন হয়েও কোন প্রতিকার পাওয়া যায়নি। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি তৌহিদুল ইসলাম ভূঞা জানান, প্রধান শিক্ষক যাদেরকে আসামি করে মামলা করেছেন তারা এলাকার চিহ্নিত বখাটে। আমরা কমিটির সদস্যরা বহুবার তাদেরকে এবং তাদের অভিভাবকদের বলেও কোনো প্রতিকার পাইনি।

করিমগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মমিনুল হক জানান, মামলা তদন্তাধীন। আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। স্কুলের ক্ষতিসাধনের বিষয়টির সত্যতা পাওয়া গেছে। এলাকার স্থানীয় কোন্দলের প্রভাবে স্কুলে এমন ঘটনা ঘটছে। তদন্ত শেষে প্রকৃত ঘটনা প্রকাশ করা হবে।

এমআর

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বশেষ
সর্বাধিক পঠিত