শিরোনাম

আমিনবাজার থেকে অপহৃত ব্যক্তি উদ্ধার, গ্রেপ্তার ৫

নিজস্ব প্রতিবেদক  |  ১৮:১৯, এপ্রিল ১৮, ২০১৯

রাজধানীর কলাবাগান থেকে অপহৃত মেহেদি হাসান রায়হান নামের এক ব্যক্তিকে ছয়দিন পর সাভারের আমিন বাজার থেকে উদ্ধার করেছে র‌্যাব-৪। এই অপহরণের সঙ্গে জড়িত থাকার অভিযোগে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন, মো. আজিজুল হাকিম (৪০), লিটন মোল্লা (২৬), কাজল বেগম (২৬), নজরুল ইসলাম বাবু (৪২) ও নুরু মিয়া ওরফে নূর ইসলাম ওরফে কাকা ওরফে মোল্লা (৬২)।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় কাওরান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে র‌্যাব-৪ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি চৌধুরী মঞ্জুরুল কবির জানান, মেহেদি হাসান রায়হানকে গত ১২ এপ্রিল সকালে কলাবাগান থেকে অপহরণ করে আমিনবাজারের নিয়ে আটকে রাখে অপহরণকারীরা। তারা কাজল বেগম এর মাধ্যমে সম্পর্কের ফাঁদে ফেলে দেখা করার কথা বলে প্রাইভেটকারে উঠায়। পরে চালকের সহযোগীতায় রায়হানকে অপহরণ করা নিয়ে যায়।

অপহরণের পর পরিবারের কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। আর তাদের দাবিকৃত ১০ লাখ টাকা না দিলে রায়হানকে মেরে ফেলার হুমকি দেয়। একপর্যায়ে দর কষাকষির পর মুক্তিপণের টাকা কমিয়ে চার লাখ টাকা দাবি করা হয়। এরইমধ্যে গত ১৫ এপ্রিল এক লাখ টাকা অপহরণকারীদের দেয়া হয়। মিরপুরের ষাটফিট ভাঙ্গা ব্রিজ এলাকা থেকে টাকাগুলো নেয় অপহরণকারীরা।

র‌্যাব কর্মকর্তা আরো জানান, গত ১৬ এপ্রিল ভুক্তভোগীর পরিবারের অভিযোগ পেয়ে বুধবার রাত থেকে অভিযান চালিয়ে রায়হানকে উদ্ধারসহ অপহরণকারীদের গ্রেপ্তার করা হয়। অভিযোগে বলা হয়, সুন্দরী মেয়েদের ছবি দিয়ে ফেসবুক আইডি খুলে ব্যবসায়ীসহ পেশাজীবীদের টার্গেট করে বন্ধুত্ব, ব্যক্তিগত নম্বর সংগ্রহ করতো চক্রের সদস্য কাজল। পরে মোবাইল ফোনে আলাপ শুরু ধীরে ধীরে প্রেমের সম্পর্ক গভীর করে ডেটিংয়ের আমন্ত্রণ জানানো হয়। তার কাছে যাওয়ার পর প্রেমিককে অপহরণ করে মোটা অঙ্কের মুক্তিপণ আদায় করা হতো।

শুধু প্রেমের ছলেই নয়, বিভিন্ন কৌশলে চক্রটি দীর্ঘ ১০ বছর ধরে পেশাজীবী ও তাদের পরিবারের সদস্যদের অপহরণ করে মুক্তিপণ আদায় করছিল। ধনাঢ্য অবিবাহিত পুরুষদের টার্গেট করে কৌশলে অপহরণের পর তাদের হাত-পা বেঁধে পরিবারের কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করতো।

আর মুক্তিপণের টাকা না পেয়ে অপহৃত ব্যক্তিকে খুন করার হুমকি দিতো। রাজধানী ঢাকাসহ আশপাশের বাসস্টেশন থেকে চক্রটি যাত্রীদের গন্তব্যে পৌঁছে দেয়ার কথা বলে মাইক্রোবাস বা প্রাইভেটকারে উঠিয়েও অপহরণ করতো চক্রটি। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে র‌্যাব জানিয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত