শিরোনাম

পাথরঘাটায় ভূমি অফিসে হামলা-ভাংচুর, আহত ২

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি  |  ১৯:২৭, মার্চ ১৫, ২০১৯

বরগুনার পাথরঘাটায় ইউনিয়ন পরিষদের ভূমি অফিসে হামলা ও ভাংচুর চালিয়েছেন ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান রুপকের সমর্থকরা। এসময় একটি মটরসাইকেল ও বঙ্গবন্ধুর ছবি ভাংচুর করে এবং ভুমি কর্মকর্তা কর্মচারিদের শারিরীকভাবে লাঞ্চিত করারও অভিযোগ পাওয়া গেছে।

খবর পেয়ে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ুন কবির ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন। বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরের দিকে রায়হানপুর ইউনিয়ন লেমুয়া ভুমি অফিসে এ ঘটনা ঘটে। আহতরা হলেন- গোলাম ফারুক ও আখী আক্তার। তারা দুজনেই ওই অফিসের কর্মচারী।

পাথরঘাটা ভূমি অফিস সুত্রে জানা গেছে, নদী রক্ষায় ভূমিকমিশন চেয়ারম্যানের নির্দেশে সারাদেশে অবৈধ দখলদারদের তালিকা প্রস্তুত করায় পাথরঘাটার রায়হানপুর ইউনিয়নের অবৈধ দখলদারের তালিকা করার কারনে রায়হানপুর ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান রুপকের হেমন্তপুর বাজার ও কাকচিড়া বাজারে পজিসন বানিজ্য বাঁধা গ্রস্থ হওয়ায় বৃহস্পতিবার দুপুরের দিকে চেয়ারম্যানের কিছু লোক এসে ইউপি ভূমি অফিসের কর্মচারিদের মারধর করে আসবাবপত্র, ভেঙ্গে ফেলে।

এসময় স্টিলের আলমারিতে রাখা নগদ টাকা ও গুরুত্বপূর্ণ কাগজ পত্র নিয়ে যায়। ওই ভূমি কর্মকর্তার মটরসাইকেল ভাংচুর করে তারা। পরে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা জানতে পেরে তাৎক্ষনিকভাবে আহত ভূমি কর্মচারিদের পাথরঘাটা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়।

এ ব্যপারে রায়হানপুর ইউনিয়ন ভুমি কর্মকর্তা মো. জসিম উদ্দিন বলেন, অবৈধ দখলদারদের তালিকা প্রস্তুত করার কারণে চেয়ারম্যানের লোকজন আমাদের উপরে হামলা করেছে।

অভিযোগ অস্বীকার করে রায়হানপুর ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান রুপক বলেন, ভূমি অফিসের কর্মকর্তা অতিরিক্ত (খাজনা) ফি আদায় করেন এলাকাবাসীর এমন অভিযোগ। এ বিষয় নিয়ে ভূমি কর্মকর্তাকে জিজ্ঞাসা করলে উল্টো আমার উপর ক্ষিপ্ত হয়ে নিজের ভূমি অফিসের কক্ষ ভাংচুর করে আমাদেরকে ফাসানোর চেষ্টা করছে।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ুন কবির জানান, যদি আমার কোনো অফিসার অতিরিক্ত টাকা নিয়ে থাকে তাহলে উপরোক্ত কর্মকর্তাদের কাছে অভিযোগ করবে। তা না করে উল্টো আমার অফিসে হামলা করেছে। আমি ঘটনাস্থলে গিয়ে ভাংচুরের আলামত পেয়েছি। তাৎক্ষনিক ভূমি অফিসের কর্মকর্তাদের উদ্ধার করে চিকিৎসা দেয়া হয়েছে। বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে এবং মামলার প্রক্রিয়াধীন রয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত