শিরোনাম

সাভারে জমি দখলের চেষ্টা, হামলা ও ভাঙচুর

দেওয়ান মো: ইমন, সাভার  |  ১৯:০৫, মার্চ ১৪, ২০১৯

সাভারের কলমা এলাকায় মো. কফিলউদ্দিন নামে এক ব্যক্তির জমি জোর পূর্বক দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। গত বুধবার (৬ মার্চ) দুপুরে জনৈক হাজি মো. মনছুরের নেতৃত্বে ৫০-৬০ জনের একদল সন্ত্রাসী দেশিয় অস্ত্র-সস্ত্র নিয়ে সাভারের উত্তর কলমা এলাকায় ভুক্তভোগীর মালিকানাধীন প্রায় ২শ শতাংশের বাউন্ডারি ঘেরা জমিতে প্রবেশ করে জমির দায়িত্বে থাকা কেয়ারটেকারের উপর হামলা চালিয়ে জমিটি দখলের চেষ্টা করে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী ঐ জমির মালিক। এসময় সন্ত্রাসীরা ঐ জমিতে থাকা আধাপাকা ঘরে প্রবেশ করে ঘরের ভিতরে থাকা বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করাসহ জমির প্রবেশ পথে থাকা মালিকানার সাইনবোর্ডে মূল মালিকের নাম মুছে দিয়ে হাজি মনছুরের নাম লিখে দেয়।

স্থানীয় বাসিন্দারা জানান, গত প্রায় ২০ বছর যাবত ক্রয়কৃত ২শ শতাংশের ঐ জমিটি বাউন্ডারি করে সেখানে একটি আধাপাকা বাড়ি নির্মান করে তা ভোগদখল করে আসছে মো. কফিলউদ্দিন। কিন্তু হঠাৎই গত বুধবার (৬ মার্চ) একদল সন্ত্রাসী জমিটিতে প্রবেশ করে তা হাজি মনছুরের দাবি করে জমিটি দখলের চেষ্টা করে। এসময় তারা জমিটি দখল করতে জমির দায়িত্বে থাকা কেয়ারটেকার নুর ইসলাম (৬৫) এর উপর হামলা চালিয়ে তাকে মারধর করে জমি থেকে বের করে দেয়। এসময় সন্ত্রাসীদের হামলায় কেয়ারটেকার নুর ইসলাম মারাত্মকভাবে আহত হলে স্থানীয় বাসিন্দারা তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করে।

এদিকে ভুক্তভোগীর অভিযোগের পরিপ্রেক্ষিতে সরেজমিনে গিয়ে দেখা যায়, হামলার পর জমিতে থাকা আধাপাকা বাড়ীটি অভিযুক্ত হাজি মনছুর নিজের দখলে নিয়ে বাড়ীটির দুটি কক্ষেই বিভিন্ন লাঠিসোটা ও দেশিয় অস্ত্র মজুদ করে রেখেছে।

এবিষয়ে অভিযুক্ত মনছুরের সাথে কথা বললে তিনি জমিটি ক্রয়সুত্রে মালিকানা দাবি করলেও, জমিটি দীর্ঘ ২২ বছর যাবত মো. কফিলউদ্দিনের দখলে রয়েছে বলে স্বীকার করেন। এছাড়াও জমিতে থাকা বসতবাড়ি এমনকি জমির বাউন্ডারিও মো. কফিলউদ্দিনের নির্মান বলে স্বীকার করেন তিনি। তবে জমির কেয়ারটেকারের উপর সন্ত্রাসী হামলা এবং ঘরের দুটি কক্ষে দেশিয় অস্ত্র মজুদের বিষয়টি জানতে চাইলে তিনি এবিষয়ে সাংবাদিকদের সাথে কোন কথা বলতে রাজি হননি।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত